জিমেইল এর নুতুন লুকের আদ্যপান্ত

সম্প্রতি গুগল ঘোষণা দিয়েছে তারা জিমেইলের নুতুন ডিজাইকৃত ইন্টারফেস ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করবে।  এই বছরের শুরুতে প্রাথমিক রোলআউটের পর থেকে, নতুন ইমেল ইন্টারফেসটি জিমেইল ব্যবহারকারীদের একটি অংশের মধ্যে একটি অপ্ট-ইন ভিত্তিতে উপলব্ধ আছে। 

কিন্তু এখন যাদের গুগুল চ্যাট সক্ষম আছে তাদের জন্য স্বয়ংক্রিয়ভাবে রূপান্তর ঘটবে, এবং অন্য সমস্ত ব্যবহারকারীদের সেটিংস মেনুর মাধ্যমে ট্রিগার করা যেতে পারে।

আপডেটটি রিফ্রেশড আইকনোগ্রাফি, নুতুন ডিজাইনের উপাদান এবং ভিন্ন রঙের স্কিম সরবরাহ করে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি জিমেলি এবং গুগুল -এর অন্যান্য উৎপাদনশীলতা এবং সহযোগিতার অ্যাপগুলির মধ্যে সমন্বয়কে সামনে নিয়ে আসে।

নতুন জিমেইল

ফেব্রুয়ারির শুরুতে ঘোষিত, নতুন জিমেইলের ইন্টারফেসটি গুগুলের-এর সমস্ত যোগাযোগ পরিষেবাগুলিকে এক জায়গায় নিয়ে আসার জন্য ডিজাইন করা হয়েছে, যার ফলে ক্লায়েন্ট এবং সহকর্মীদের সাথে সহযোগিতা করার সময় একাধিক ট্যাবের ব্যবহার করার প্রয়োজনীয়তা কমিয়ে দেয়৷

নতুন সিস্টেমের অধীনে, ইমেল ক্লায়েন্টের বাম দিকে একটি প্যানেল ব্যবহারকারীদের জিমেইল, চ্যাট, স্পেইসএবং মিট -এর মধ্যে দ্রুত ব্যবহার করতে দেয়। 

তাদের নিজ নিজ গুগল ওয়ার্ক্সপেস প্ল্যানের অধীনে উপলব্ধ পরিষেবার উপর নির্ভর করে, ব্যবহারকারীরা এই অ্যাপগুলির মধ্যে কোনটি দেখাতে চান তা বেছে নিতে পারেন।

“সক্রিয় করা হলে, নতুন নেভিগেশন মেনু আপনাকে আপনার ইনবক্সের মধ্যে স্যুইচ করতে, গুরুত্বপূর্ণ কথোপকথনগুলি সহজে করতে এবং ট্যাবগুলির মধ্যে স্যুইচ বা একটি নতুন উইন্ডো খোলা ছাড়াই মিটিংয়ে যোগদান করতে দেয়,” গুগল ব্যাখ্যা করেছে৷

“আমরা আশা করি এই নতুন অভিজ্ঞতা আপনার জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলির শীর্ষে থাকা এবং একটি একক, ফোকাসড লোকেশনে দ্রুত কাজ করা সহজ করে তুলবে।”

কোম্পানিটি ম্যাটেরিয়াল ৩ ডিজাইনের ভাষা সম্পর্কে চিৎকার করতেও আগ্রহী যা নতুন ইন্টারফেসকে আন্ডারপিন করে, যা বিভিন্ন ইন্টারলিঙ্কড অ্যাপ্লিকেশন জুড়ে একটি “নতুন চেহারা এবং অনুভূতি” প্রদান করে। নান্দনিক বৈশিষ্ট্যটি একটি নরম রঙের প্যালেট এবং গোলাকার প্রান্ত দ্বারা চিহ্নিত করা হয়েছে, গুগল যে দিক দিয়ে অ্যান্ড্রয়েড ইউআই নিয়েছে তার সাথে সঙ্গতিপূর্ণ।

সর্বোপরি, কেউ কেউ ক্লাসিক জিমেইল ডিজাইনে আঁকড়ে থাকতে চাইবে । নতুন ইন্টারফেসটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য একটি পরিবর্তিত ফিচারস উপস্থাপন করে এবং মূল ইনবক্স কার্যকারিতাতে সামান্য পরিবর্তনের অর্থ পরিবর্তনটি ব্যবহারকারীদের ইউজার এক্সপেরিয়েন্স আগের চেয়ে ভালো হবে।

“গত ১৮ বছরে জিমেইল অনেক পরিবর্তিত হয়েছে, এবং শুরু থেকেই, আমরা সারা বিশ্বের কোটি কোটি মানুষকে সংযুক্ত থাকতে এবং কাজগুলি সম্পন্ন করতে সাহায্য করার কাজ হাতে নিয়েছি,” গুগোল যোগ করেছে৷ “এখন আপনি কীভাবে সংযুক্ত থাকতে চান তার জন্য আপনি জিমেইল আপনার নিজের মত করে অপ্টিমাইজ করতে পারেন।”

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *