৫০০ কোটিতে ‘জাওয়ান’

বিনোদন ডেস্ক:

ঢালিউডের কিং শাহরুখ খানের নতুন সিনেমা  ‘জাওয়ান’। মুক্তির চতুর্থ দিনে দুটি রেকর্ড গড়েছে এই সিনেমা। বলিউডের সিনেমা হিসেবে সবচেয়ে কম সময়ে বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপির বক্স অফিস কালেকশন; দুই- এক বছরের মধ্যে শাহরুখের পরপর দুটি সিনেমার ৫০০ কোটির বেশি কালেকশন, যা আর কোনও ভারতীয় তারকার নেই।

গত ৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে ১০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জাওয়ান’। প্রথম দিন থেকেই ছবিটি নিয়ে রীতিমতো উৎসব চলছে। দর্শকের ঢল নেমেছে হলগুলোতে। যার ফলে আয় হচ্ছে বিস্ময়কর। বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এটিকে আখ্যা দিয়েছেন ‘সুনামি, হারিকেন, টাইফুন’ ইত্যাদি নামে। তার দেওয়া তথ্য অনুসারে, প্রথম তিন দিনে শুধু হিন্দি ভার্সনেই ‘জাওয়ান’র কালেকশন যথাক্রমে ৬৫ কোটি ৫০ লাখ, ৪৬ কোটি ২৩ লাখ এবং ৬৮ কোটি ৭২ লাখ রুপি। যেটা যেকোনও হিন্দি সিনেমার ক্ষেত্রেই সর্বোচ্চ।

এদিকে জানা গেছে, চতুর্থ দিন (১০ সেপ্টেম্বর) ভারতজুড়ে তিনটি ভাষায় ‘জাওয়ান’ কালেকশন করেছে ৮১ কোটি রুপি। চার দিন শেষে শুধু ভারতেই এর টিকিট বিক্রির পরিমাণ ২৮৭ কোটি ৬ লাখ রুপি।

বক্স অফিস বিশ্লেষক রমেশ বালার তথ্য অনুসারে, চার দিনেই বিশ্বব্যাপী কালেকশনে ৫০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে ‘জাওয়ান’। তার ভাষ্য, আন্তর্জাতিক বাজারে বিশ্বের সব সিনেমার মধ্যে ‘জাওয়ান’ দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর উত্তর আমেরিকার বাইরে এর অবস্থান এক নম্বর।

উল্লেখ্য, তামিল নির্মাতা অ্যাটলি কুমার নির্মাণ করেছেন ‘জাওয়ান’। ৩০০ কোটি রুপির এই ছবিতে শাহরুখ খানের সঙ্গে আছেন নয়নতারা, বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, সুনীল গ্রোভার প্রমুখ। অতিথি চরিত্রে চমকে দিয়েছেন দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *