টাংগাইলের মির্জাপুরের মসদই গ্রামের ক্রিকেট মাঠ যেন এক টুকরো নিউজিল্যান্ড 

মসদই গ্রামের এই উদ্যোগ থেকে বাংলাদেশের ক্রিকেটের অভিভাবকরা শিক্ষা নিতে পারেন কিভাবে সবুজের বুক চিরে সৌন্দর্য্যের সুচনা করা যায়। মাঠে তৈরিতে নান্দনিকতার পাচফোড়ন তো অনেক দূরের কথা,  উপরন্তু বিগত কয়েক বছরে পরিচর্যার অভাবে অনেক আর্ন্তজাতিক স্টেডিয়াম হারিয়ে যাচ্ছে কালের গর্ভে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম তাদের মধ্যে অন্যতম। 

কথায় আছে ইচ্ছা থাকলে উপায় হয় আর এই প্রবাদ বাক্যের সার্থক প্রতিফলন বলা যেতে পারে সবুজের সয়লাভ মসদই গ্রামের ক্রিকেট মাঠটিকে।

মসদই গ্রামের ক্রিকেটপ্রেমীদের কাছে হয়তবা বিসিবির মত ৯০০ কোটি টাকা নেই কিন্তু আছে ভালো মাঠ তৈরী করার প্রবল ইচ্ছা। সবুজের বুকে এমন স্নীগ্ধ একটি মাঠ যে কারও চোখ কপালে তুলতে পারে। তারা অনেক পরিশ্রম  ফলে স্বপ্নকে বাস্তবে রুপ দিয়েছেন। সবুজে ঘেরা মাঠের জুড়ে ঘাসের কার্পেটগুলো যেন নিখুঁত শিল্পীর তুলির আচর। এই মাঠ বানানোর জন্য হয়ত তাদের ছিলনা কাড়ি কাড়ি টাকা ঝনঝনানি  কিন্তু নিশ্চিতভাবে ছিল ক্রিকেট নামক খেলার প্রতি অকৃত্রিম ভালোবাসা।

মাঠের চারিদিকে সবুজ ধানক্ষেতগুলো গলাগলি করে দাঁড়িয়ে যেন এই প্রশংসনীয় উদ্যেগের জন্য করতালি দিচ্ছে। এই মহতি উদ্যেগের পেছনে হয়ত ছিল না কোন কেতার দুরস্ত হাতের ইশারা কিন্তু তারপরও নান্দনিক চেহারার কারনে সবার বাহবাও কুড়াচ্ছে দেদারসে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ঝড় তুলেছে এই মাঠের মনোরম পরিবেশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *