এশিয়া কাপ পাকিস্তানেই হবে

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

এশিয়া কাপের এবারের আসরের আয়োজক পাকিস্তান। আয়োজক হিসেবে ঘরের মাঠেই এশিয়া কাপ আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

কিন্তু সীমান্ত নিয়ে সমস্যা থাকায় এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে যাবে না বলে আগেই জানিয়ে দিয়েছে প্রতিবেশী দেশ ভারত।

ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে না গেলে এশিয়া কাপে বিরাট কোহলিদের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে আগ্রহী পাকিস্তান।

শুক্রবার এমনটি জানিয়ে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি এশিয়া কাপের ম্যাচ পাকিস্তানের মাঠে আয়োজনের। তবে ভারত তাদের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আমরা এই প্রস্তাবই পাঠিয়েছি।

পিসিবি চেয়ারম্যানের আশা ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক উন্নয়ন হবে এবং ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে ভারত।

পিসিবি চেয়ারম্যান বলেন, আমাদের বলা হয়েছে যে হয়তো বরফ গলে যেতে থাকবে। যদি ২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হয়, তাহলে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে সফরে যেতে পারে। আমাদের একটি নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ করার পরামর্শ দেওয়া হয়েছে। এবং বিশ্বকাপের জন্য ভারতে যেতেও বলা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের সরকার ভারতের বিপক্ষে খেলার বিষয়ে কোনও বিধিনিষেধ আরোপ করেনি। কিন্তু আমি এখন বলতে পারি যে, আমাদের এখন অভাব নেই এবং আমরা আর্থিকভাবে নিজের পায়ে দাঁড়াতে পারি। আমরা ভারতের সঙ্গে সম্মানজনকভাবে ক্রিকেট খেলতে চাই। আমরা এই নিয়ে এসিসির সঙ্গে আলোচনাও করছি।

আগামী ২ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় সরাসরি খেলবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও আফগানিস্তান। তবে নেপালে অনুষ্ঠিতব্য বাছাই পর্বে যে দল চ্যাম্পিয়ন হবে তারা এশিয়া কাপের মূলপর্বে খেলার সুযোগ পাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *