সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের সংখ্যা বাড়ছে

বিয়ানীবাজারের ডাকঃ  

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের সংখ্যা বাড়ছে। চলতি মাসেই ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি নতুন দুটি রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। এরমধ্যে একটি ডমেস্টিক ও একটি আন্তর্জাতিক।

বাংলাদেশ বিমানের সিলেট-কক্সবাজার ফ্লাইট গত ১২ নভেম্বর থেকে শুরু হয়েছে। এদিন ৬৮ যাত্রী নিয়ে সিলেট থেকে সরাসরি কক্সবাজার যায় বিমানের উদ্বোধনী ফ্লাইট। প্রতি সপ্তাহে মঙ্গলবার ও বৃহস্পতিবার দুদিন সিলেট থেকে কক্সবাজার যাবে বিমানের। আর প্রতি রবিবার ও মঙ্গলবার কক্সবাজার থেকে আসবে দুটি ফ্লাইট।

আর আন্তর্জাতিক ফ্লাইটটি চালু হচ্ছে আগামী ১৭ নভেম্বর। সিলেট থেকে সরাসরি ওমানের মাস্কটে এই ফ্লাইটটি চালু করছে ইউএস বাংলা এয়ারলাইনস। ১৭ নভেম্বর থেকে সিলেট-মাস্কাট-সিলেট রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে তারা। সংস্থাটি জানায়, সপ্তাহের প্রতি মঙ্গল ও শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় মাস্কাটে ফ্লাইট অবতরণ করবে। প্রতি মঙ্গল ও শুক্রবার মাস্কাট থেকে স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় উড্ডয়ন করে পরদিন সকাল সোয়া ৭টায় সিলেটে অবতরণ করবে।

এরআগে গত ১০ আগস্ট থেকে ফের শুরু হয় লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট।

বিমানবন্দর সুত্র জানিয়েছে, কিছুদিনের মধ্যে সিলেট-চট্টগ্রাম রুটেও ফ্লাইট পরিচালনার বিষয়টি আলোচনায় আছে। আর সিলেট-কক্সবাজার রুটে যাত্রীদের সাড়া পেলে বাংলাদেশ বিমান ছাড়াও বেসরকারি এয়ারলাইনসগুলো এই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *