সিলেটের ভয়ংকর ডাকাত আবু তালেব র‍্যাবের জালে

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

সিলেট অঞ্চলের ডাকাত দলের সর্দার আবু তালেব ওরফে ল্যাংড়া তালেবকে (৪৮) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৭। ল্যাংড়া তালেবের বিরুদ্ধে সিলেট বিভাগের তিন জেলাসহ বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে। তিনি হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার উবাহাটা এলাকার আব্দুস সহিদের ছেলে।

মঙ্গলবার (২৯ আগস্ট) র‍্যাব-৭ জানায়, তালেবকে তথ্যপ্রযুক্তির সহায়তায় চট্টগ্রাম মহানগরের হালিশহর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এই ডাকাত সর্দারের বিরুদ্ধে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও ঢাকার বিভিন্ন থানায় অবৈধ অস্ত্র, মাদক, ডাকাতি এবং চুরিসহ সর্বমোট ১৮টি মামলা পায়।

জানা যায়, গত ৬ আগস্ট হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার ধনশ্রী এলাকায় কুয়েত ও দুবাই প্রবাসী দুজনের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। তালেবের নেতৃত্বে ১০/১২ জন ডাকাতের দল সেরাতে ২২ ভরি স্বর্ণালংকার লুট করে। এছাড়া নগদ একলক্ষ টাকা, ২টি মোবাইল এবং ১টি ১৫০ সিসি পালসার মোটরসাইকেল লুট করে ডাকাতরা।

ওই ঘটনায় চুনারুঘাট থানায় মামলা দায়েরের পর পুলিশের পাশাপাশি র‍্যাবও ডাকাতদের ধরতে অভিযান অব্যাহত রাখে। অবশেষে সোমবার (২৮ আগস্ট) চট্টগ্রামের হালিশহর থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব। পরে তাকে চুনারুঘাট থানাপুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *