আজ সিলেটসহ তিন বিভাগে বৃষ্টি হতে পারে

বিয়ানীবাজার ডাক ডেস্ক:

সিলেটসহ দেশের তিন বিভাগে বৃষ্টি হতে পারে আজ। এমন খবর জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (২৩ মার্চ)  সংশ্লিষ্টরা জানান,  মিয়ানমার উপকূল অতিক্রম করা গভীর নিম্নচাপটি  দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, ময়মনসিংহ এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। একই সঙ্গে রাঙ্গামাটি ও রাজশাহী জেলায় মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে মিয়ানমার উপকূল অতিক্রম করে।  এরপর এটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে আরও অগ্রসর ও দুর্বল হয়ে নিম্নচাপ আকারে আজ (বুধবার) সকাল ৬টায় উপকূলীয় মিয়ানমার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরও উত্তর ও উত্তর-পূর্বদিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল শ্রীমঙ্গলে। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে, ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *