সালমানের স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়: শাবনূর

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

সালমান শাহ ঢাকাই চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি পৃথিবী ছেড়ে চলে যান। মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

ঢাকাই সিনেমার অন্যতম সফল জুটি সালমান শাহ ও শাবনূর। তার ক্যারিয়ারে অধিকাংশ সিনেমার নায়িকা ছিলেন শাবনূর। ২৭টির মধ্যে ১৪টিতেই একসঙ্গে দেখা গেছে তাদের। শুধুই কি সিনেমা? তাদের মধ্যকার প্রেমের গল্পও ছিল ঢালিউডের টক অব দ্য ইন্ডাস্ট্রি। যদিও সালমান চলে যাওয়ার পর থেকে শাবনূর বরাবরই ওই সম্পর্ককে শুধুই ‘বন্ধুত্ব’ বলে আখ্যায়িত করেছেন। আর প্রায় প্রতি বছরই সালমানের জন্ম ও মৃত্যু দিনে তাকে স্মরণ করে আসছেন।

এবারও তার ব্যত্যয় ঘটেনি। সালমান শাহর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সঙ্গে ফ্রেমবন্দি তিনটি ছবি পোস্ট করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী শাবনূর। সঙ্গে মনের আবেগ মিশিয়ে লিখেছেন, ‘কোথায় হারিয়ে গেলে সালমান? তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়।’

শাবনূর বলেন, ‘অমর নায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকী আজ (৬ সেপ্টেম্বর)। দীর্ঘ ২৭ বছর পর এখনো তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষ ও তার সমর্থকরা। যেখানে আছো, ভালো থেকো স্বপ্নের নায়ক। তোমার মাগফেরাত কামনা করছি।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মৃত্যু হয় সালমান শাহর। সেই রহস্যের জট আজও খোলেনি। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ২০২০ সালের দেওয়া প্রতিবেদনে বলা হয়, সালমান শাহ আত্মহত্যা করেছিলেন।

সালমান শাহর মৃত্যু নিয়ে ধোঁয়াশা থাকলেও তার জনপ্রিয়তা এতটুকু কমেনি। তার অভিনয় দক্ষতা কিংবা স্টাইল ছিল যুগের চেয়েও অনেক এগিয়ে। নব্বই দশক হোক কিংবা এ প্রজন্ম, সবার কাছেই প্রিয় নাম সালমান শাহ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *