বিয়ানীবাজারে মাদ্রাসা ছাত্রের এ্যাসাইনমেন্ট খাতা গ্রহণ করলেন না প্রিন্সিপাল!

বিয়ানীবাজারের ডাকঃ

বিয়ানীবাজারে এক মাদ্রাসা ছাত্রকে এ্যাসাইনমেন্ট পরিক্ষা থেকে বিরত রাখার অভিযোগ উঠেছে খোঁদ মাদ্রাসার প্রিন্সিপাল ও পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে।

এ নিয়ে মাদ্রাসা ছাত্রের মা বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন। মাদ্রাসা সূত্র ছাত্রের এ্যাসাইনমেন্ট পেপার গ্রহণ না করার বিষয়টি স্বীকার করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। ইউএনও বিষয়টির সত্যতা স্বীকার করে তা খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন।

জানাযায়, বিয়ানীবাজার উপজেলার তিলপারা ইউনিয়নের দাসউরা সিনিয়র আলিম মাদ্রাসার ৯ম শ্রেনীর ছাত্র রেদওয়ান আহমদ নিয়ম অনুযায়ী এ্যাসাইনমেন্ট’র ১ম ধাপের পরিক্ষায় অংশ গ্রহণ করেন। পরবর্তীতে ২য় ধাপের পরিক্ষায় অংশ নিয়ে খাতা জমা দিতে গেলে প্রিন্সিপাল তা গ্রহণ না করে তাকে ফিরিয়ে দেন। রেদওয়ানের মাতা ফাতেমা বেগম বলেন, মাদ্রাসায় তার পুত্রের বিরুদ্ধে কোন অভিযোগ নেই। তারপর কি কারণে প্রিন্সিপাল তার পুত্রকে পরিক্ষার খাতা জমা দিতে দেন নি, তা জানতে তিনি মাদ্রাসায় যান। এ সময় প্রিন্সিপাল তাকে জানান, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি খাতা গ্রহণে নিষেধ করেছেন, তাই তারা জমা নেন নি।

এ বিষয়ে মঙ্গলবার মাদ্রাসা ছাত্র রেদওয়ানের মাতা ফাতেমা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুরের সাথে দেখা করে এ বিষয়ে বিস্তারিত অবহিত করেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনও বরাবরে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন।
ফাতেমা বেগম জানান, পারিবারিক একটি বিরোধের জের ধরে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি প্রভাব খাটিয়ে লেখাপড়া থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র করছেন।

এ বিষয়ে জানতে মাদ্রাসার প্রিন্সিপালের মোবাইলে বার বার ফোন করলেও তা বন্ধ পাওয়া যায়। তবে মাদ্রাসার সংশ্লিষ্ট একটি সূত্র রেদওয়ানের খাতা গ্রহণ না করার বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *