বিয়ানীবাজারে আরো ৩জন করোনায় আক্রান্ত

 

নিজস্ব প্রতিনিধি
বিয়ানীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে। অধিকাংশ মানুষের মধ্যে থেকে সচেতনতা প্রায় উধাও। মাস্ক ছাড়াই হাট-বাজারে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। রোববার রাতে নতুন করে আরো তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুজনের বাড়ী উপজেলার মাথিউরা ইউনিয়নে ও অন্যজনের বাড়ী দুবাগ ইউনিয়নে। বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোয়াজ্জেম আলী খান এ তথ্য নিশ্চিত করেন।
বিয়ানীবাজারে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন। মারা গেছেন ২৬ জন। গত বছরের ২৪ এপ্রিল বিয়ানীবাজারে প্রথম করোনা রোগী সনাক্ত হয়।
এ দিকে গত বুধবার মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি নিশ্চিত ও মাস্ক পরা বাধ্যতামূলক করতে বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে বিয়ানীবাজার পৌরশহরে প্রচারণা করে। এ ছাড়া করোনার সংক্রমণ রোধে সচেতনতা বাড়াতে মাস্কও বিতরণ করে। মাস্ক বিতরণ শেষে উপজেলা প্রশাসন পৌরশহরে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক পথসভা করে।
পথসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিক নূর বলেন, মানুষের মধ্যে মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আগ্রহ কম। বর্তমানে করোনার প্রকোপ যে ভাবে বৃদ্ধি পাচ্ছে তাই সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক পরা সবারও জন্য বাধ্যতা মূলক। স্বাস্যবিধি মানার ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না। প্রয়োজনে জেল-জরিমানাও করা হবে।

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *