ঈদের পর আসবে ‘পাঠান’

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

শর্তসাপেক্ষে উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র (হিন্দি ও অন্যান্য) দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমোদন দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

ফলে ‘পাঠান’সহ অন্যান্য হিন্দি ছবি নিয়ে গত কয়েক মাসে যে জটিলতা ছিল তার অবসান হলো। তবে শর্ত হলো, প্রথম বছরে দশটি উপমহাদেশীয় সিনেমা দেশে আনতে হলে সমান সংখ্যক বাংলাদেশি সিনেমা রপ্তানি করতে হবে। হলে দেখানোর আগে বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ছাড়পত্র পেতে হবে। এ ছাড়া আরও কিছু শর্ত রাখা হয়েছে সিনেমা আনার ক্ষেত্রে। মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরে ১০ এপ্রিল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়, উপমহাদেশীয় ভাষায় নির্মিত চলচ্চিত্র আমদানি সংক্রান্ত সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আবেদনের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের ইতিবাচক মতামতের ভিত্তিতে বিদ্যমান আমদানি নীতি আদেশ ২০২১-২০২৪-এর ২৫ (৩৬) (গ) উপ-অনুচ্ছেদের শর্ত প্রতিপালনপূর্বক বাংলাদেশি চলচ্চিত্র রপ্তানির বিপরীতে সাফটাভুক্ত দেশ থেকে উপমহাদেশীয় ভাষায় নির্মিত চলচ্চিত্র আমদানি করার জন্য নিম্নোক্ত শর্তসাপেক্ষে পরীক্ষামূলকভাবে নির্দেশক্রমে অনুমতি প্রদান করা হয়।

এদিকে জানা যায়, চলতি বছরের দশটি ছবির মধ্যে প্রথমে আসবে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ও সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কা জান’। এর অন্যতম আমদানিকারক নির্মাতা অনন্য মামুন জানান, আগামী দুই ঈদের মাঝের সময়টাতে এ দুটি সিনেমা মুক্তি দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *