ইতালী যাওয়া হলনা তাদের। নৌকায় সলিল সমাধি

নিজস্ব প্রতিনিধি
নৌকা করে ইতালি যাওয়ার পথে সলিল সমাধি হলো বিয়ানীবাজারের দুই বিদেশ যাত্রীর। তারা হলেন উপজেলার কুড়ারবাজর ইউনিয়নের বৈরাগীবাজার খশিরবন্দ হাতিটিল্লাহ গ্রামের মৃত গিয়াস উদ্দিনের নুরুল আমীন (৪০) ও খশির চাতল গ্রামের মৃত নিজাম উদ্দিনের এক মাত্র ছেলে মোঃ সাইদুর রহমান সাইদী (২৪)।

নিহত নুরুল আমীনের বড় ভাই বৈরাগীবাজার সিনিয়র মাদ্রাসার শিক্ষক জয়নাল আবেদীন জানান, গত ২৭ এপ্রিল লিবিয়ার বেনগাজী থেকে সাগর পথে ইতালীর উদ্দ্যেশ্যে নৌকা দিয়ে রওয়ানা হন আমার ভাই নুরুল আমীন ও চাতল গ্রামের সাইদী সহ আরো ২৬ জন। নৌকা পথ ভুল করে সাগরে কয়েকদিন ঘুরতে থাকলে অতিরিক্ত ঠান্ডায় নৌকার মধ্যে ৭ জন মারা যান। এই ৭জনের মধ্যে নুরুল ও সাইদী রয়েছে। অবশিষ্ট ১৯ জনকে তুরস্কের সাগর সীমানায় দেখতে পেয়ে কোস্টগার্ডরা উদ্ধার করে নিয়ে যায়। বাকী ৫ জনের পরিচয় পাওয়া যায় নি। নুরুল আমীন বিবাহিত তার দুই টি সন্তান রয়েছে। সাইদুর রহমান অবিবাহিত।

নিহত নুরুল আমীনের বড় ভাই বৈরাগীবাজার সিনিয়র মাদ্রাসার শিক্ষক জয়নাল আবেদীন মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন আমরা খবর পেয়েছি খশির আব্দুল্লাহপুর গ্রামের শাহআলমের ছেলে সাজু আহমদ তুরস্ক থেকে জানিয়েছেন আমার ছোট ভাই নুরুল আমীন ও সাইদুর রহমান নৌকায় খাদ্য শেষে হওয়ায় এবং ঠান্ডায় মারা গেছে। একি কথা জানান নিহত মোঃ সাইদুর রহমানের চাচাতো ভাই মোঃ মানিক মিয়া।

কুড়ারবাজার ইউনয়নের চেয়ারম্যান তুতিউর রহমান জানান, নিহত নরুল আমীন ও সাইদুর রহমান মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *