সিলেটি আসমা ইসলাম লন্ডন টাওয়ার হ্যামলেটস মেয়রের নতুন কেবিনেটের দায়িত্বে

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস আগামী এক বছরের জন্য তার নতুন কেবিনেট ঘোষণা করেছেন। মেয়রের নির্বাহী ক্ষমতাবলে ঘোষিত কেবিনেটে নতুন ৪ জন যোগ দিয়েছেন।

এরা হলেন, কাউন্সিলার আসমা ইসলাম, কাউন্সিলার ডান টমলিনসন, কাউন্সিলার মুফিদা বাস্তিন এবং কাউন্সিলার ইভ ম্যাকুলিয়ান। কেবিনেটে তারা তাদের দায়িত্ব ভাগাভাগি করে পালন করবেন। কাউন্সিলার আসমা ইসলাম ও কাউন্সিলার ডান টমলিনসন পালন করবেন এনভায়রনমেন্ট এন্ড পাবলিক রিলম এর দায়িত্ব আর কাউন্সিলার মুফিদা বাস্তিন ও কাউন্সিলার ইভ ম্যাকুলিয়ান পালন করবেন প্ল্যানিং এন্ড সোশাল ইনক্লুশন এর দায়িত্ব।

তাদের সবাই ২০১৮ সালে নির্বাচিত কাউন্সিলার এবং বিভিন্ন পোর্টফলিওতে তারা ইতিমধ্যে মেয়রের এডভাইজার হিসাবে দায়িত্ব পালন করেছেন। উল্লেখ্য, জব শেয়ার বা দায়িত্ব ভাগাভাগির বিষয়টি মেয়র এই প্রথমবার চালু করেছেন। যেসব কাউন্সিলার বিভিন্ন ব্যক্তিগত কমিটমেন্ট তথা তাদের চাকুরি, চাইহ্ব কেয়ার এবং অন্য কাউকে দেখাশুনা করতে গিয়ে কেবিনেটে পূর্ণাঙ্গ দায়িত্ব পালন করতে পারতেন না এটি তাদের জন্য একটি সুযোগ। পাশাপাশি সহজে নতুনদের অভিজ্ঞতা অর্জনেরও একটি আধুনিক ব্যবস্থা। এছাড়া ২০১৮ সালে কাউন্সিলারদের জন্য মেটারনিটি লিভ পলিসি গ্রহন করায় পর এবার কেবিনেটে জব শেয়ার চালু করে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কাজ সম্পাদনের আধুনিক ব্যবস্থাকে স্বাগত জানাল। এটা কেবল স্টাফের বেলায়ই নয়, কেবিনেটের ক্ষেত্রেও প্রযোজ্য হলো। মেয়রের নতুন কেবিনেটে এথনিক এবং মহিলারা সংখ্যাগরিষ্ঠ।

মেয়র ঘোষিত পূর্ণাঙ্গ কেবিনেট:
কাউন্সিলার সিরাজুল ইসলাম ণ্ড স্ট্যাটিউটরি ডেপুটি মেয়র এবং হাউজিং কাউন্সিলার আসমা বেগম ণ্ড ডেপুটি মেয়র এবং কমিউনিটি সেইফটি, ইয়ুথ এন্ড ইক্যুয়ালিটিস কাউন্সিলার র‌্যাচেল ব্ল্যাক ণ্ড ডেপুটি মেয়র এবং এডাব্ব, হেলথ এন্ড ওয়েলবিং কাউন্সিলার ড্যানি হ্যাসেল ণ্ড চিলন্ড্রেন এন্ড স্কুল কাউন্সিলার মতিনুজ্জামান ণ্ড ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোথ কাউন্সিলার ক্যান্ডিডা রোনাহ্ব ণ্ড রিসোর্স এন্ড ভলান্টিয়ার সেক্টর কাউন্সিলার সাবিনা আক্তার ণ্ড কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট কাউন্সিলার আসমা ইসলাম ও কাউন্সিলার ডান টমলিনসন ণ্ড এনভায়রনমেন্ট এন্ড পাবলিক রিলম এবং কাউন্সিলার মুফিদা বাস্তিন ও কাউন্সিলার ইভ ম্যাকুলিয়ান ণ্ড প্ল্যানিং এন্ড সোশাল ইনক্লুশন।

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র হিসাবে দায়িত্ব পালনের ৫ বছর পূর্তির প্রাক্কালে এই কেবিনেট ঘোষণা করে জন বিগস বলেন, নতুন কেবিনেট ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। বৃহত্তর পরিসরে নতুন এবং মেধাবীদের স্থান দেয়ার জন্য এই কেবিনেটে জব শেয়ার বা দায়িত্ব ভাগাভাগির ব্যবস্থা করা হয়েছে। এটি একটি আধুনিক ওয়ার্কিং প্র্যাকটিস এবং এটা করতে পেরে আমি খুশি।

মেয়র বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা একটা কঠিন সময় পার করছি। আশা করছি নতুন কেবিনেটকে নিয়ে আমি বাসিন্দাদের জন্য আমার কাজ অব্যাহত রাখতে পারবো।

সূত্রঃ সুরমানিউজ২৪.নেট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.