লুঙ্গি-গেঞ্জি পরে যুক্তরাষ্ট্র গেলেন হবিগঞ্জের যুবক

মোট পড়া হয়েছে 74 

ফিরতি পথে জুয়েল লুঙ্গি-গেঞ্জি পরে গামছা গলায় দিয়ে যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন। যাত্রাপথের বিরতিতে দুবাই এয়ারপোর্টে ঘোরাঘুরি, খাওয়া ইত্যাদির ছবিও তুলেছেন। “ট্রাফিক এলার্ট বিডি” নামক ফেসবুক গ্রুপে দুটি ছবিতে হঠাৎ চোখ আটকে যায়। ওমর হুসেন নামের এক ব্যক্তির পোস্ট করা ওই ছবির প্রথমটিতে লুঙ্গি-গেঞ্জি পরা এক যুবক বিমান বন্দরের ইমিগ্রেশনে দাঁড়িয়ে আছেন। তারপরের ছবিতেই ওই একই যুবক বসে আছেন বিমানের ভেতরে।

ছবির বর্ণনায় লেখা হয়েছে, এই প্রথম বাংলাদেশি হিসেবে কোনো বাঙালি আমেরিকার নিউইয়র্ক হতে প্লেনে চড়ে একেবারেই বাঙালি সাজে লুঙ্গি, গেঞ্জি আর গামছা পরে এই পোশাকেই মাতৃভূমিতে পা রাখেন, বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যের উপর তারঅগাধ পাগলামিটা অবশ্যই আমাদের দেশের গর্ব।

তবে ছবিটি আসল নাকি নকল তা নিয়ে অনেকেই কমেন্টে সন্দেহ প্রকাশ করেছেন। কিন্তু এরপরই অপর এক ব্যক্তি জুয়েল মিয়া নামে এক যুবককে ট্যাগ দিলে লুঙ্গি-গেঞ্জি পরা যুবকের সন্ধান মেলে।

জুয়েল হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মোল্লা বাড়ির হাজী দুদা মিয়ার ছেলে। তিনি যুক্তরাষ্ট্র থাকেন। গত ফেব্রুয়ারিতে বাংলাদেশে এসেছিলেন, গত বুধবার (১৭ মার্চ) তিনি ফিরে যান। ফিরতি পথে জুয়েল লুঙ্গি-গেঞ্জি পরে গামছা গলায় দিয়ে যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন। যাত্রাপথের বিরতিতে দুবাই এয়ারপোর্টে ঘোরাঘুরি, খাওয়া ইত্যাদির ছবিও তুলেছেন।

এদিকে, ২৩ ঘণ্টা আগে বিমানে বসা অবস্থায় একই পোশাকে আরও একটি ছবি পোস্ট করেছে। তার ক্যাপশনে তিনি লিখেছেন, “এখনো আকাশে উড়তেছি আটলান্টিক ওশানের উপরে আছি বতর্মানে আরও ৩ ঘণ্টা লাগবে নিউইয়র্ক পৌঁছাতে।”

সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৬

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *