বৃহস্পতিবার সিলেটে ১২৬ মামলায় সোয়া দুই লক্ষ টাকা জরিমানা

মোট পড়া হয়েছে 3,503 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের ৮ম দিন ছিলো বৃহস্পতিবার (৮ জুলাই)। শুরুর দিন থেকে এ পর্যন্ত প্রতিদিনই সিলেটে লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর রয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দিনব্যাপী সিলেট মহানগর ও সকল উপজেলায় জেলা প্রশাসনের ৩৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এসময় লকডাউন অমান্য করে অযথা বাইরে ঘোরাফেরার দায়ে ১২৬টি মামলা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ২ লক্ষ ২৫ হাজার ৮০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার (মিডিয়া সেল) শামমা লাবিবা অর্ণব।

কোর্ট পরিচালনাকালে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম যৌথভাবে কাজ করেছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, কঠোর লকডাউনের ৮ম দিনে ৫৫টি যানবাহনে মামলা ১১৬টি আটক এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ লাখ ১৫ হাজার ৭ শ টাকা জরিমানা আদায় করেছে সিলে মেট্রোপলিট পুলিশ (এসএমপি)।

এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, স্বাস্থ্যবিধি মানাতে এসএমপির ক্রাইম ও ট্রাফিক ডিভিশনের সঙ্গে ডিবি পুলিশ ও পুলিশ লাইন্স অফিসার ও ফোর্স যৌথভাবে সিলেট মহানগরী বিভিন্ন স্থানে বৃহস্পতিবার দিনব্যাপী ৩২ টি চেকপোস্ট বসিয়ে এবং সকল থানা- ফাঁড়ি-তদন্ত কেন্দ্র এলাকাধীন দিবারাত্র ৫২টি টহল টিম অভিযান চালিয়ে সিএনজি অটোরিকশা ২২টি, মোটরসাইকেল ২৫টি, প্রাইভেটকার ৭ টি ও অন্য আরেকটি (মালামালসহ) গাড়ির বিরুদ্ধে সর্বমোট ৫৫ টি মামলা দায়ের করে।

এছাড়াও সিএনজি অটোরিকশা ৫১টি, মোটরসাইকেল ২৯টি, প্রাইভেটকার ১১টি, অন্যান্য ২৫টি গাড়িসহ মোট ১১৬ টি যানবাহন আটক করা হয়।

এছাড়াও পুলিশি ডিউটির পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ৫ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লকডাউন বিধিনিষেধ ভঙ্গ করায় নগরীর বিভিন্ন স্থানে সর্বমোট ১ লাখ ১৫ হাজার ৭ শ টাকা জরিমানা আদায় করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *