ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

মোট পড়া হয়েছে 133 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে মাদ্রাসা শিক্ষার্থীরা। শুক্রবার (২৬ মার্চ) রাতে যাত্রাবাড়ী চৌরাস্তায়  জড়ো হয়ে বিক্ষোভ করছে শত শত মাদ্রাসাশিক্ষার্থী। এর আগে বিকেল থেকে মহাসড়কের যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের মুখে অবস্থান নেয় বিক্ষুব্ধরা। 

জানা গেছে, সড়কে অবস্থান নিয়ে তারা বেশ কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। ফলে বন্ধ হয়ে যায় ঢাকা চট্টগ্রামের যান চলাচল। রাত ১০টায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সড়কে অবস্থান করছে। যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন মানুষ।

শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পর ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে শুরু হয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী বিক্ষোভ। পুলিশের সঙ্গে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত হন শতাধিক মুসল্লি।

ঢাকার সংঘর্ষের খবরে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় কয়েকটি মাদ্রাসার শিক্ষার্থীরা। সেসময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত অবস্থায় হাসপাতালে নেয়া হলে ৪ জন নিহত হন। নিহতের খবর ছড়িয়ে পড়লে বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় সেখানকার মাদ্রাসার শিক্ষার্থীরা। সেসময় তারা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বঙ্গবন্ধুর ম্যুরাল, রেলস্টেশনসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন স্থাপনায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *