ইউটিউব দেখে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু হাসপাতালে

প্রযুক্তির কল্যানে এখন ঘরে বসেই অনেক কিছু শেখা যায়। অনেকে ইন্টারনেটকে ভালো কিছু শেখার জন্য ব্যবহার করে আবার অনেকে ধংসাত্নক কর্মকান্ড শেখার জন্য। এমনি এক ঘটনা ঘটেছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে।

সেখানে চার শিশু ইউটিউবের বোমা বানানোর ভিডিও টিউটিরিয়াল দেখে নিজেরাই চেস্টা করে বোমা বানানোর। আর সেখানেই বাধে অনিবার্য বিপত্তি বিস্ফোরন ঘটার মাধ্যমে। বিস্ফোরন ঘটার ফলে চার শিশু আহত হয়।  তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাঞ্চনপুর গ্রামের আবদুল আজিজের বাড়ির সামনে কালভার্টের ওপর ওই চার শিশু স্মার্টফোনে ইউটিউবের ভিডিও দেখে বোমা তৈরির চেষ্টা করছিল। প্লাস্টিকের বোতলে বিভিন্ন উপকরণ মেশায় তারা।

এ সময় গ্যাসের চাপে একটি বোতলে বিস্ফোরণ ঘটলে তারা আহত হয়। তাদের দোহালিয়া কমিউনিটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বোতলের কিছু অংশ এবং ইউটিউবের লিঙ্কসহ অন্যান্য আলামত সংগ্রহ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.