বিয়ানীবাজারে ওসমানী স্টেডিয়ামে অনুষ্টিতব্য মাসব্যাপী মেলা স্থগিত

নিজস্ব সংবাদদাতা:

বিয়ানীবাজারের ওসমানী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া মাসব্যাপী শিল্প ও পণ্য মেলা স্থগিত করেছেন মাননীয় হাইকোর্ট। স্থানীয় চেম্বার অব কমার্সের এক রিট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হক মেলার কার্যক্রম শুরু না করতে ৬ মাসের স্থগিতাদেশ দেন। বুধবার বিয়ানীবাজার চেম্বার অব কমার্সের সচিব ও রিট পিটিশনের বাদী মো: আব্দুল আজিজ আদালতের আদেশের সার্টিফায়েড কপিসহ উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জের কাছে এ সংক্রান্তে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আবেদন করেছেন।

বিয়ানীবাজার চেম্বার অব কমার্সের রিট পিটিশনে বাণিজ্য সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার ইনচার্জ ও লাল সবুজ ডটকমের সভাপতিকে বিবাদী করা হয়েছে। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেটমো: কামরুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্ণি জেনারেল অমিত দাস গুপ্ত।

সূত্র জানায়, প্রায় ১০মাস পূর্বে বিয়ানীবাজার তথ্য আপা প্রকল্পের সুপারিশক্রমে লাল সবুজ ডটকম নামীয় একটি প্রতিষ্টান সরকারি ওসমানী স্টেডিয়ামে মেলা আয়োজনের প্রস্তাব করে। পরবর্তীতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে সম্প্রতি অনুমতিপ্রাপ্ত হয়ে স্থানীয় জনৈক মুজিবুর রহমান বিপ্লব নামীয় ব্যক্তির কাছে মোটা অংকের টাকার বিনিময়ে মেলার অনুমতিপত্র বিক্রি করে দেয়া হয়। মেলা আয়োজনের জন্য সিলেটের পুলিশ সুপার, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, বিয়ানীবাজার থানা অন্তত:পক্ষে ৬ মাস পূর্বে লিখিত সুপারিশ করেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম জানান, আদালতের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *