বাফুফের স্বীকৃতি পেলো বিয়ানীবাজারের ‘জলঢুপ স্পোর্টস একাডেমি’

বিয়ানীবাজারের ডাকঃ

সিলেটের বিয়ানীবাজার উপজেলার প্রথম স্পোর্টস একাডেমি হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর স্বীকৃতি পেয়েছে জলঢুপ স্পোর্টস একাডেমি। বাফুফের নিবন্ধন পাওয়া দেশের ৭৭টি একাডেমীর তালিকায় বিয়ানীবাজারের জলঢুপ স্পোর্টস একাডেমী নাম যুক্ত হওয়া গৌরজনক অধ্যায় হিসাবে অবহিত করেন একাডেমী দায়িত্বশীলরা। এ উপলক্ষ্যে বুধবার সন্ধ্যায় পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে বিয়ানীবাজার প্রেসক্লাব, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটি ও বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাংবাদিকদের সাথে এক সংবাদ সম্মেলন করেছেন জলঢুপ স্পোর্টস একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ জামাল।

সংবাদ সম্মেলনে জামাল আহমদ জামাল বলেন, বিয়ানীবাজারের ক্রীড়াঙ্গন আরো এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু আমাদের মধ্যে অনৈক্য থাকায় জাতীয় পর্যায়ে সেভাবে সাফল্য আসছে না। এক্ষেত্রে বিপরীত অবস্থান থেকে জলঢুপ স্পোর্টস একাডেমি বিয়ানীবাজারের জন্য গৌরব বয়ে এনেছে। বাফুফের নিবন্ধিত একাডেমির স্বীকৃতি পাওয়া আমাদের জন্য অনেক গৌরবের। তিনি একাডে্মিরর পরিচালনার ক্ষেত্রে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করতে দেশ ও প্রবাসের ক্রীড়ামোদীদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, একাডেমীর সকল খেলোয়াড়দের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি’সহ কোন ধরনের ফি নেয়া হয় না। প্রশিক্ষণের সময় খেলোয়াড়দের খাবার সরবরাহসহ ক্রীড়া সামগ্রিও একাডেমি থেকে দেয়া হয়। এ অবস্থায় আর্থিক সহযোগিতা পেলে এ একাডেমি থেকে মেধাবী খেলোয়াড় তৈরি করা সম্ভব। তিনি জানান, তার একাডেমির কয়েকজন খেলোয়াড় দেশের শীর্ষ ক্লাব ও অনুর্ধ্ব-১৭ ও ১৮ খেলছেন।

সংবাদ সম্মেলনে জলঢুপ স্পোর্টস একাডেমির উপদেষ্টা ও সাবেক ফুটবলার তুতিউর রহমান তুতা, উপদেষ্টা শহীদ পরিবারের সন্তান আলমগীর হোসেন রুনু, জলঢুপ স্পোর্টস একাডেমির পরিচালনা কমিটির সহসভাপতি এমরুল হাসান, নির্বাহী সদস্য এনাম উদ্দিনসহ ক্রীড়া একাডেমির খেলোয়াড়বৃন্দ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার প্রেসক্লাব সভাপতি সজিব ভট্টাচার্য, সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, সহসভাপতি হাসান শাহরিয়ার, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয় ও বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুয়াইবুর রহমান স্বপন, সাংবাদিক জসিম উদ্দিন, তোফায়েল আহমদ, রুহেল আহমদ, আবু তাহের রাজু, শহিদুল ইসলাম সাজু, তাজবির আহমদ ছাইম, আহমদ রেজা চৌধুরী, সাহেদ আহমদ, মহসিন রনি, আখতার হোসেন, আহমদ এহছানুল কাদির, সালমান মুক্তাদির।

উল্লেখ্য, সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফুটবল একাডেমিগুলো থেকে বাছাই করে ৭৮টি একাডেমিকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাছাইকৃত একাডেমিগুলোর এই তালিকায় সিলেটের বিয়ানীবাজার উপজেলার প্রথম একাডেমি হিসেবে স্থান পেয়েছে জলঢুপ স্পোর্টস একাডেমি। গত রোববার রাজধানী ঢাকাস্থ বাফুফে ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে বাফুফের সহ সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আতাউর রহমান মানিকের হাত থেকে সার্টিফিকেট গ্রহণ করেন একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ জামাল। এসময় উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ও সদস্য নুরুল ইসলাম নুরু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *