বানের পানিতে ডুবছে সিলেট নগরীও

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

বর্ষণ আর পাহাড়ি ঢলে সিলেটে নদ-নদীর পানি বেড়ে সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। ক্রমশ বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে।

পানিবৃদ্ধি পেয়ে প্রবেশ করছে শহর ও গ্রামে। প্লাবিত হয়েছে নতুন নতুন এলাকা।ইতোমধ্যে ডুবে গেছে সিলেটের সবকটি হাওর।প্লাবিত হয়েছে লোকালয়ও।ডুবছে ঘরবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান, হাটবাজার।

সিলেট নগরীর অবস্থাও ভালো নয়। সুরমা নদীর তীর বেয়ে পানি প্রবেশ করছে নগরীতেও।ইতোমধ্যে নগরীর অভিজাত এলাকা শাহজালাল উপশহরে বিশাল এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

এছাড়া নগরীর উপশহর, তেরোরতন, সোবহানিঘাট, কালিঘাট, ছড়ারপাড়, মাছিমপুর, কুশিঘাট, শেখঘাট, তালতলা, কাজিরবাজার, চাঁদনীঘাটসহ বিভিন্ন এলাকায় হু-হু করে পানি ঢুকছে। এসব এলাকার বাসাবাড়ি, দোকানপাটে ও ঢুকে পড়েছে বন্যার পানি।

শহরের ড্রেন ও নালা, ছড়া দিয়ে পানি সুরমায় প্রবাহিত হচ্ছে না। কাজীর বাজারের কাছের নালাসহ বিভিন্ন নালা দিয়ে এখন সুরমার পানি শহরে ঢুকে সয়লাব। অনেকের বাসাবাড়িতে পানি ঢুকে রান্নাবান্না বন্ধ।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে উপশহর ও সোবহানীঘাট এলাকায় দেখা যায়, প্রাইভেটকার, অটোরিকশা, রিকশা দিয়ে চলাচল করা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। কেউ কেউ মোটরসাইকেল দিয়ে চলাচলের চেষ্টা করলেও মধ্যরাস্তায় গিয়ে পানিতে আটকে যাচ্ছেন।এমন অবস্থায় উপশহর ও সোবহানীঘাট এলাকায় দেখা মিললো নৌকা। প্লাবিত কয়েকটি ব্লকে নৌকা দিয়ে যাতায়াত করছেন ওই এলাকার বাসিন্দারা।

আগেরবার বন্যা দেখা দেয়ায় অনেকেই নৌকা কিনেন।ফলে এবার বন্যার পানি আসতেই আগে থেকেই চলাচলের জন্য নৌকা নিয়ে রাস্তা নেমেছেন অনেকেই। উপশহরে ভেতর কয়েকটি নৌকাও দেখা গেলে ভাড়ায় যাত্রী পারাপার করছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *