বন্যার কারণে বিয়ানীবাজারে প্রায় অর্ধ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব সংবাদদাতা

বিয়ানীবাজার উপজেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এ অবস্থায় উপজেলার শিক্ষা ব্যবস্থা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। বিয়ানীবাজার উপজেলায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা ও কুড়ারবাজার ইউনিয়নে।

বন্যায় কবলিত উপজেলার আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা ও কুড়ারবাজার ইউনিয়নে চারটি উচ্চ বিদ্যালয় ও অর্ধ শতাধিক প্রাথমিক বিদ্যালয় এবং মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে বন্যার পানিতে তলিয়ে গেছে। এসব শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ ঘোষনা করেছে উপজেলা শিক্ষা অফিস।

স্থানীয় শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বিয়ানীবাজার উপজেলায় চারটি উচ্চ মাধ্যমিকসহ প্রায় অর্ধ শতাধিক মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় এবং মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান বন্যা কবলিত হওয়ায় শিক্ষাদান কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে। এ ছাড়াও, আরও শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান যেকোনো সময় বন্ধ হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান বলেন, টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে বিয়ানীবাজারে বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেছে। সে জন্য আমরা অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে। এ অবস্থায় পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তা বলা যাচ্ছে না। তবে জেলা অফিসের পরবর্তী নির্দেশ অনুযায়ী ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান ও পাঠদান কার্যক্রম ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *