বন্ধের দিনে মাংস বিক্রির অপরাধে ১০ মামলা, জরিমানা

সপ্তাহিক বন্ধের দিনে মাংস বিক্রির অপরাধে সিসিকের ভ্রাম্যমান আদালত ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন। পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় তাদেরকে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সিলেট মহানগরের রিবাবীবাজার, মদিনা মার্কেট ও বন্দরবাজার এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালতের অভিযানে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়।

সিসিকের রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের ভ্রাম্যামান আদালত পরিচালনা করেন।

পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন অনুযায়ী প্রতি রবিবার সিলেট সিটি কর্পোরেশন এলাকায় পশু জবাই ও মাংস বিক্রি বন্ধের দিন ধার্য্য করা আছে। সপ্তাহিক বন্ধের দিন পশু জবাই ও মাংস বিক্রি আইনত নিষিদ্ধ। বেআইনিভাবে সপ্তাহিক বন্ধ বা জবাই নিষিদ্ধের দিনে পশু জবাই ও মাংস বিক্রির অপরাধে তাদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়।

নিত্যপন্যের দাম নিয়ন্ত্রনেও বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন।  অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল ও সিসিকের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *