পুলিশের আগমনে উটপাখির মিছিল হয়ে গেল নৌকার

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করে মিছিল করার দায়ে এক কাউন্সিলর প্রার্থীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান আনসারীকে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্য

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। শনিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন প্রার্থীরা।

৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান আনসারী তার সমর্থকদের নিয়ে পৌর এলাকার পাইকপাড়ায় উটপাখি প্রতীকের বিশাল মিছিল বের করেন। মিছিল শুরুর পর পরই সদর মডেল থানার পুলিশ বাধা দেয়। এ সময় কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান আওয়ামী লীগের মেয়রের প্রতীক নৌকা মার্কার স্লোগান শুরু করেন। তার সঙ্গে সবাই উটপাখি বাদ দিয়ে ‘নৌকা নৌকা’ স্লোগান শুরু করেন।

পরে ভ্রাম্যমাণ আদালত হাতেনাতে আচরণবিধি ভঙ্গ করায় প্রার্থী মিজানুর রহমান আনসারীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্য জানান, বিনা অনুমতিতে মিছিল করায় নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করায় ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সূত্রঃ সিলেটভিউ২৪

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *