জুড়ীতে হাতির আক্রমনে মাহুত নিহত

জুড়ি প্রতিনিধি

জুড়ীতে হাতিকে নিয়ন্ত্রণে আনতে গিয়ে হাতির আক্রমনে এক মাহুতের মৃত্যু হয়েছে।

জানা যায়,পাশ্ববর্তী কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আতিকুর রহমানের কয়েকটি হাতি রয়েছে।গত কয়েকদিন পূর্বে দলের একটি হাতি বেপরোয়া আচরন শুরু করলে হাতির মালিক বাড়তি মাহুত আনেন।

সোমবার বিকেল ৫টার দিকে জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের বাঁশমহালের ভেতরে হাতিগুলোর মধ্যে একটি হাতি উন্মাদের মত বেপরোয়া আচরন শুরু করলে মাহুত তাকে সান্তনা করতে যান। এ সময় হাতির আক্রমনে গোলাম মোস্তফা নামের(৪৫) একজন মাহুত নিহত হোন।

সাগরনাল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রদীপ যাদব বলেন, ‘এক সপ্তাহ ধরে এই উন্মাদ হাতিটি পাহাড়ের ভেতর থেকে লোকালয়ে এসে অনেক কৃষকের ফসলাদি নষ্ট করেছে। বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জেনে হাতির মালিককে অবগত করি।’

হাতির মালিক ও কুলাউড়ার কর্মধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ রহমান আতিক বলেন, ‘মাহুত গোলাম মোস্তফা দীর্ঘ ৮-১০ বছর থেকে আমার মালিকানাধীন হাতির মাহুত (পরিচালক) হিসেবে কাজ করছেন। সোমবার তিনিসহ ছয়জন মাহুত হাতি আনতে গিয়ে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় হাতির আক্রমণে মাহুত মারা যান। নিহত ব্যক্তির পরিবারকে মানবিক দৃষ্টিকোণ থেকে আর্থিক সহযোগিতা করা হবে।

জুড়ী থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,লাশ সুরতহাল করে বর্তমানে থানায় রাখা হয়েছে,পোস্ট মর্ডেমের জন্য মৌলভীবাজার পাঠানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *