২০ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী জাঁকজমক আয়োজনে পালন করবে জালালাবাদ এসোসিয়েশন

মোট পড়া হয়েছে 62 

বিয়ানীবাজারের ডাকঃ

বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুক্তিযুদ্ধের বিজয়ের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে, ঝাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক। মুক্তিযুদ্ধকালে দেশে-বিদেশে সিলেটবাসীর বীরত্বপূর্ণ আবদান, বিদেশি নাগরিকদের সমর্থন সহযোগীতা ও বিশ্বজনমত গড়ে তোলতে যাদের নিঃস্বার্থ অংশগ্রহন রয়েছে তাদেরকেও সম্মাননা জানানোর পাশাপাশি মুক্তিযোদ্ধাদেরও সম্মাননা প্রদান করবে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা। প্রবাসে সিলেটবাসীর প্রাচীন সংগঠন জালালবাদ এসোসিয়েশন অব আমেরিকার উদ্যোগে জাঁকজমক আয়োজনের মধ্যে রয়েছে, মুক্তিযোদ্ধা সম্মাননা, মুকিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, কবিতা আবৃতি, গীতিনাট্য, শিশুকিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, বিজয়ের গান- সাংস্কৃকিত অনুষ্ঠান ও স্মরণিকা প্রকাশনানুষ্ঠান। আগামী ২০ ডিসেম্বর সোমবার, সন্ধ্যা ছয়টায় কুইন্স প্যালেসের হল রুমে এই এসকল অনুষ্ঠান অনুষ্টিত হবে।

আমাদের গৌরবোজ্জল মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিজয়কে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্ম থেকে প্রজন্মের কাছে স্মরণিয় করে রাখতে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশের ৫০তম বিজয় দিবস বর্ণাঢ্য আনন্দঘনো আয়োজনে বাস্তবায়নে গঠন করা হয়েছে উদযাপন কমিটি। গত ২৪ অক্টোবর জালালাবাদ এসোসিয়েশনের নিয়মিত সভায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুক্তিযুদ্ধের বিজয়ের পঞ্চাশ বছর পূর্তি উদযাপন উপ-কমিটি গঠন করা হয়। জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়, সংগঠনের সহ-সভাপতি আহবাব চৌধুরী খোকনকে আহবায়ক ও সাহিত্য সংস্কৃতিক সম্পাদক শরিফুল হক মনজু’কে সদস্য সচিব ও কোষাধ্যক্ষ ময়নুল ইসলামকে সমন্বয়কারী করে এগার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। উপকমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহবায়ক সহ-সভাপতি মনজুর চৌধুরী জগলু, যুগ্ম আহবায়ক সহ-সভাপতি জুসেফ চৌধুরী, যুগ্ম আহবায়ক সহ-সভাপতি  শফি উদ্দিন তালুকদার, সহ সাধারণ সম্পাদক লোকমান হোসেন। উপ-কমিটির সদস্যরা হলেন মানিক আহমদ, জামিল আনসারী, শাহিন কামালী, মানśা মুন্তাসির, রোকন হাকিম।

এদিকে গত সাত নভেম্বর, রোববার সন্ধায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুক্তিযুদ্ধের বিজয়ের পঞ্চাশ বছর পূর্তি উদযাপন উপ-কমিটি এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন উদযাপন উপকমিটির আহবায়ক আহবাব চৌধুরী খোকন। বর্ণাঢ্য আনন্দঘনো অনুষ্ঠান আয়োজন ও বাস্তবায়ন করতে করণীয় নির্ধারণ করা হয়। সভায় উপস্থিত ছিলেন, সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, জোসেফ চৌধুরী, লোকমান হোসেন, মানিক আহমদ, শাহীন কামালী ও সদস্য সচিব শরিফুল হক মনজু। বর্ণাঢ্য অনুষ্ঠানকে সফল করতে সিলেটবাসী ও দেশবাসীর সহযোগীতা কামনা করা হয়। এবং সকল মহলের অংশগ্রহন ও উপস্থিতি নিশ্চিত করতে জোরালো প্রচার প্রচারণা এবং আমন্ত্রন আব্যহত রাখতে সভায় কমিটির সকলের প্রতি আহবান ও অনুরোধ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *