সিলেটে মেয়র আরিফের নেতৃত্বে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে পুলিশের বাধাঁ

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

পুলিশি বাধায় বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দল। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট সিটি পয়েন্ট থেকে এক শোভাযাত্রা বের করে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দল।

আয়োজক সূত্রে জানা যায়, শোভাযাত্রা শুরু করার আগেই পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়া হয়। বলা হয় আয়োজন সংক্ষিপ্ত করতে। পরে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করতে যান সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের নেতৃবৃন্দ। তখন কেন্দ্রীয় শহীদ মিনারেও পুলিশ এসে সমাবেশ করে বাধা দেয়।

মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়ার সভাপতিত্বে এবং জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও লিটন আহমদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি জেলা আহবায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুল মান্নান, সিলেট জেলা বিএনপি আহবায়ক কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী,আহবায়ক কমিটির সদস্য ইশতিয়াক সিদ্দিকী, আহবায়ক কমিটির অন্যতম সদস্য মাহবুবুল হক চৌধুরী, শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি সুরমান আলী, সিনিয়র সহ-সভাপতি মাশুক এলাহী চৌধুরী, জেলা জাসাস এর সাধারণ সম্পাদক জয়নাল আহমদ রানু, জেলা বিএনপি নেতা শফিকুর রহমান টুটুল ও কামরুজ্জামান দিপু।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপি আহবায়ক কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, সিটি পয়েন্ট থেকে শোভাযাত্রা শুরু করার সময় পুলিশ বাধা দেয়। তখন পুলিশের সাথে একদফা কথা বলে শোভাযাত্রা বের করা হয়। পরে আবার শহিদ মিনারে সমাবেশে ও এসে পুলিশ সংক্ষিপ্ত করার কথা বলে। তবে অন্য সময়ের তুলনায় আজকে পুলিশের আচরণ অনেক সহনশীল ছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *