সিলেটের মদিনা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, নারীর মৃত্যু

সিলেট নগরীর গোয়াবাড়ি এলাকার একটি বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শোভা রানী চন্দ (৮০) নামে এক প্রতিবন্ধী বৃদ্ধা মারা গেছেন। আহ হয়েছে এক শিশু। শনিবার (৫ মার্চ) বিকেল সোয়া ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শোভা রানীর বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের মজিদপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত সত্যন্দ্র চন্দের স্ত্রী। ছেলের পরিবারের সঙ্গে তিনি গোয়াবাড়িতে থাকতেন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়- গোয়াবাড়ির মোহনা আবাসিক এলাকার সি ব্লকের ২৪ নং বাসার ভাড়াটেরা গ্যাসের চুলার উপরে কাপড় শুকাতে দেন। গতকাল বিকাল সোয়া ৩টার দিকে সেই কাপড়ে আগুন লেগে যায়। মুহুর্তে দাউ দাউ করে আগুন ঘরের সবগুলো কক্ষে ছড়িয়ে পড়ে। এসময় রান্নাঘরের পাশের কক্ষে থাকা প্রতিবন্ধী বৃদ্ধা শোভা রানী চন্দ বের হতে না পারায় মুহুর্তেই পুড়ে অঙ্গার হয়ে যান।

এসময় স্থানীয়রা আগুন নেভাতে চেষ্টা করেন। ফায়ার সার্ভিসের টিম আসার আগেই আগুন অনেকটা নিয়ন্ত্রণে নিয়ে আসেন স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসের ৪টি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুন নেভার পর শোভা রানীর লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে ফায়ার সার্ভিস।

স্থানীয়রা জানান, বাসাটি স্থানীয় মুক্তিযোদ্ধা মির্জা জামাল পাশার। তিনি সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার। তার এ বাসায় মোট ৮টি পরিবার ভাড়া থাকেন। এ অগ্নিকাণ্ডে অন্তত ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম ভুঁইয়া বলেন, বিকেল ৩টা ২৫ মিনিটে আমরা আগুন লাগার খবর পাই। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এর আগেই ওই বৃদ্ধা আগুনে পুড়ে মারা যান। এছাড়াও অগ্নিকাণ্ডে ১৪ বছরের এক শিশু আহত হয়েছে। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *