সিলেটে এখন প্রতিদিনই শতাধিক করোনা আক্রান্ত! বাড়ছে প্রাণহানি

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ
এক সময় ছিলো ২০-২৫, তাপরে ৫০-৬০, কিন্তু এখন সিলেটে প্রতিদিনই মরণব্যধি করোনায় আক্রান্ত হচ্ছেন শতাধিক মানুষ। গতকাল (১৬ জুন- মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আক্রান্ত হন ২০৬ জন। ঠিক তার পরবর্তী ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন আরও ১৪১ জন। এতে এ অঞ্চলে যেমন হু হু করছে বাড়ছে করোনা রোগী, তেমনি ভয়ঙ্কর এ ভাইরাসে প্রায় প্রতিদিনই ঘটছে প্রাণহানির ঘটনা।

গতকাল মঙ্গলবার (১৬ জুন) সিলেট বিভাগে নতুন করে ১৪১ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৬৯, সুনামগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ১৪ জন। তাছাড়া গতকাল সিলেট বিভাগে করোনায় মারা গেছেন একজন। মৃত ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার (১৭ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ২৭৫৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৫৬৪, সুনামগঞ্জে ৬৯৯, হবিগঞ্জে ২৬১ ও মৌলভীবাজার জেলায় ২২৯ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন মোট ৩৩৮ জন। এর মধ্যে সিলেটে ১৫৯, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ৬৬ ও মৌলভীবাজারে ৬ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৮ জন। এর মধ্যে সিলেটে ১৮, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫৭৭। এর মধ্যে সিলেটে ২১০, সুনামগঞ্জে ১৩৩, হবিগঞ্জে ১৫৮ ও মৌলভীবাজারে ৭৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৪৪৫০ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৩১১৩ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৩৩৭ জন। এর মধ্যে সিলেটে ৫৫০, সুনামগঞ্জে ৪৮৪, হবিগঞ্জে ১৭ ও মৌলভীবাজারে ২৮৬ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৬৮ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১২৫ ও মৌলভীবাজারে ৩০ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে একজনের প্রাণ। আর এ পর্যন্ত সিলেটে মোট মত্যু হয়েছে ৫৫ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৪৩, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ৪ জন।


সূত্রঃ সিলেটভিউ২৪ডটকম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.