সিলেটের হিফজুল আমেরিকা পুলিশের বড় কর্মকর্তা

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

বাংলাদেশি বংশোদ্ভূত মোঃ হিফজুল আলম যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি পুলিশের কর্মকর্তা পদে। তাঁর গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের মোল্লাপুর গ্রামে।

নিউইয়র্ক সিটি পুলিশে যোগ দেওয়া মোঃ হিফজুল আলম মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সিলেট মদন মোহন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকার ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ থেকে এমবিএ সম্পন্ন করেন।

মোল্লাপুর গ্রামের আলহাজ্ব হাফিজ আজিজুর রহমান ও ফরিদা বেগম দম্পতির পুত্র হিফজুল ২০১৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

২০২২ সালে তিনি সেখানে পুলিশে যোগ দেন। এর পর থেকে চলতি অক্টোবর পর্যন্ত ছয় মাস প্রশিক্ষণ নেন। এ বছরের ১৭ অক্টোবর নিউ ইয়র্ক সিটি পুলিশ (এনওয়াইপিডি) বিভাগে অফিসার পদে যোগ দেন তিনি। নিউইয়র্ক পুলিশে নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দন জানান দেশ ও প্রবাসে অবস্থানরত স্বজনরা।

হিফজুল আলমের বড়ভাই যুক্তরাজ্য প্রবাসী মো. ছয়ফুল আলম বলেন, হিফজুলের এই অর্জন শুধু বিয়ানীবাজারের নয়, গোটা বাংলাদেশের সুনাম বয়ে আনবে। তিনি দেশ ও প্রবাসীদের কাছে দোয়া কামনা করেন। চার ভাইয়ের মধ্যে হিফজুল তৃতীয়। ২য় ভাই মো. বদরুল আলম ফ্রান্সে এবং সর্বকনিষ্ঠ ভাই মো. লোকমান আলম পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *