বাংলাদেশীসহ ৮০ হাজার লোক নেবে ইতালি

বিয়ানীবাজারের ডাকঃ

২০২২ সালের জন্যে ৮০ হাজার নতুন স্পন্সরশীপ ভিসা চালু করতে যাচ্ছে ইতালি। গতবছর বিভিন্ন ক্যাটাগরিতে ৩০,১৫০ জন নতুন স্পন্সরশীপ ভিসা দেয় ইতালি। কিন্তু এবছর তা বৃদ্ধি পাচ্ছে ৮০ হাজারে। ইতালি দিচ্ছে ৮০ হাজার স্পন্সর ভিসা, সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরা।

২০২২ সালের জন্যে ৮০ হাজার নতুন স্পন্সরশীপ ভিসা চালু করতে যাচ্ছে ইতালি। গতবছর বিভিন্ন ক্যাটাগরিতে ৩০,১৫০ জন নতুন স্পন্সরশীপ ভিসা দেয় ইতালি। কিন্তু এবছর তা বৃদ্ধি পাচ্ছে ৮০ হাজারে।

আবারও ২০২২ সালের জন্য স্পন্সরশীপ ভিসা গেজেট প্রকাশের দ্বারপ্রান্তে ইতালীয় সরকার। ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী লুসিয়ানা লামরগেসে জানান গতবছর ইতালিতে স্থায়ী ও অস্থায়ী ক্যাটাগরিতে ৩০,৮৫০ জন শ্রমিকের জন্য স্পন্সরশীপ ভিসা দেওয়া হলেও এ বছর তা বৃদ্ধি করে ৮০ হাজারে উন্নত করা হবে।

এবারের ভিসায় কৃষি ও উৎপাদন খাত, পর্যটন ও হোটেল, সড়ক পরিবহন সেক্টর (লরী চালক) ও নির্মাণ শ্রমিক (রাজ মিস্ত্রী) এইসকল খাতগুলো সবচেয়ে বেশি গুরুত্ব পাবে ইতালিতে প্রবেশের জন্য।

এবারের প্রাথমিক তালিকা অনুযায়ী দেশগুলো হচ্ছে, আলবেনিয়া, আলজেরিয়া, বাংলাদেশ, আইভরি কোস্ট, মিশর, সালভাদর, বসনিয়া- হার্জেগোভিনা, কোরিয়া, তিউনিসিয়া আরো কিছু দেশের নাম থাকবে চূড়ান্ত তালিকায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *