সিলেটের বন্দর-চৌহাট্টা সড়কে আরেক দফা বাড়ানো হচ্ছে সৌন্দর্য

মোট পড়া হয়েছে 4,685 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেট নগরীর বন্দরবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত সড়কের সৌন্দর্য আরেক দফা বৃদ্ধি করছে সিলেট সিটি করপোরেশেন। এবার জিন্দাবাজার থেকে বন্দর পর্যন্ত সড়কের ডিভাইডারে বসানো হচ্ছে কারুকাজ করা গ্রিল। এর আগে বসানো হয়েছিলো জিন্দাবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত।

ডিজিটাল ও উন্নত নগরী গড়ার প্রকল্পের আওতায় বন্দরবাজার থেকে আম্বরখানা পর্যন্ত সড়ক নিয়ে বিশেষ পরিকল্পনা গ্রহণ করে সিলেট সিটি করপোরেশন। এর অংশ হিসেবে চলতি বছরের শুরু থেকে এ সড়কে রিকশা, ভ্যান ও লেগুনা গাড়ি চলাচল বন্ধ করে দেয় সিসিক ও সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। এছাড়াও সড়কটির বৈদ্যুতিক খুঁটি অপসারণ করে ভূগর্ভস্থ বিদ্যুৎ সরবরাহ করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। ফলে তারের জঞ্জাল নিশ্চিহ্ন হয়ে বাড়ে ওই রাস্তার সৌন্দর্য।

বন্দরবাজার থেকে চৌহাট্টা মোড় পর্যন্ত সড়কটিতে বছরের শুরুর দিকে বিভাজক (ডিভাইডার) স্থাপন করে দ্বিমুখী যান চলাচলের ব্যবস্থা করে সৌন্দর্যবর্ধন প্রকল্প বাস্তবায়নের পথে আরেক ধাপ এগিয়ে যায় সিসিক। পরে সড়ক বিভাজকে কারুকাজ করা গ্রিল স্থাপন করা শুরু হয়। চৌহাট্টা থেকে জিন্দাবাজার পর্যন্ত গ্রিল বসানোর পর বন্ধ রাখা হয় কাজ। তবে গতকাল বুধবার (২৩ জুন) থেকে আবারও সে রাস্তায় কারুকাজ করা গ্রিল বসাতে শুরু করেছে সিসিক। এবার জিন্দাবাজার পয়েন্ট থেকে বন্দরবাজারের দিকে লাগানো হচ্ছে সৌন্দর্যবর্ধনের গ্রিল।

এই গ্রিল প্রথম বসানোর সময় সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান, এটি পরীক্ষামূলকভাবে বসানো হচ্ছে। চৌহাট্টা থেকে বন্দরবাজার পর্যন্ত পুরো রাস্তায় বসানো হবে কি-না তা এখনই বলা যাচ্ছে না। কিছু জায়গা বসানোর পর পর্যবেক্ষণ করা হবে, এটি কতটা সৌন্দর্যবর্ধক। তার উপর নির্ভর করছে বাকিটা বসানোর কাজ।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার (২৪) তিনি বলেন, এ গ্রিল পরীক্ষামূলকভাবে বসানোর পর সৌন্দর্যবর্ধন হওয়ায় এবার বন্দরবাজার পর্যন্ত বসানো হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *