শ্যামল সিলেট ফাউন্ডেশনের যাত্রা শুরু

মোট পড়া হয়েছে 219 

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

দৈনিক শ্যামল সিলেট’র উদ্যোগে আর্তমানবতার সেবায় আত্মপ্রকাশ হয়েছে শ্যামল সিলেট ফাউন্ডেশনের। গত ৫ জুলাই দুপুরে শ্যামল সিলেটের নির্বাহী সম্পাদক আবদুল মুকিতের সভাপতিত্বে ও বার্তা সম্পাদক আবুল মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত এক সভায় শ্যামল সিলেট ফাউন্ডেশনের কমিটি গঠন করা হয়। সেই সাথে গঠন করা হয় তিন সদস্যের একটি উপদেষ্টা পরিষদ।

যাত্রা লগ্ন থেকে পাঠক প্রিয়তা অর্জন করেছে নতুন শতাব্দীর দৈনিক শ্যামলসিলেট। সাদাকালো রঙের পত্রিকাটি আজো অনন্য বৈশিষ্ট্যের কারণে পাঠক প্রিয়তা ধরে রেখেছে। সমাজের ভাল-মন্দ, সমস্যা, সম্ভাবনা তুলে ধরছে। আর্তমানবতার সেবায় শ্যামল সিলেট’র আহ্বানে সাঁড়া দিয়েছেন দেশ- বিদেশের পাঠক, শুভাকাঙ্খি, শুভানুধ্যায়িরা। মানবতার কল্যাণে দৈনিক শ্যামল সিলেট মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বিনিময়ে পেয়েছে মানুষের ভালবাসা। সেই ধারা এখনো অব্যাহত রেখেছে পত্রিকাটি।

প্রাণঘাতি করোনা ভাইরাসে যখন সবকিছু এলোমেলো। তখনো সর্বাগ্রে কর্মীদের নিরাপত্তা নিয়ে ভেবেছেন দৈনিক শ্যামল সিলেট কর্তৃপক্ষ। সাময়িক বন্ধ রাখা হয়েছিল পত্রিকার প্রকাশনা। পত্রিকাটি সাময়িক কর্মহীন হয়ে ঝুকিতে পড়া সাংবাদিকদের পাশে ছিলেন শ্যামল সিলেট কর্তৃপক্ষ। কিন্তু করোনাভাইরাসে সৃষ্ট দুঃসময়ে সাংবাদিক বা
সংবাদকর্মীদের সহযোগিতা সর্বাগ্রে প্রয়োজন। এ কারণে সাংবাদিক ও কর্মীদের নিরাপত্তা এবং করোনাসহ বিভিন্ন দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষের পাশে থাকতে গঠন হয়েছে শ্যামল সিলেট ফাউন্ডেশন। এখন থেকে শ্যামল সিলেট ফাউন্ডেশনের মাধ্যমে সহায়তা কার্যক্রম চালিয়ে যাবে প্রতিষ্ঠানটি। এক্ষেত্রে অতীতের মতো দেশ-বিদেশ সকল শুভাকাঙ্খি, শুভানুধ্যায়ীদের পাশে পেতে চায় শ্যামল সিলেট।

শ্যামল সিলেট ফাউন্ডেশনের উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন সিলেট রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সিনিয়র সাংবাদিক সালাম মশরুর, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি ওয়েছ খসরু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।

শ্যামল সিলেট ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন চেয়ারম্যান আবদুল মুকিত, ভাইস-চেয়ারম্যান আবুল মোহাম্মদ, সেক্রেটারি নাসির উদ্দিন, ট্রেজারার তাহুর আহমদ শিব্বির। সদস্য: মতিউল বারী চৌধুরী, লতিফুর রহমান রাজু, এম এ হামিদ, বদরুল আলম, রজত কান্তি চক্রবর্তী, মাহমুদ হোসেন, আবু বকর, আতিকুর রহমান নগরী, রেজা রুবেল, দেলোয়ার হোসেন পাপ্পু, মিনহাজ উদ্দিন, অজামিল চন্দ্র নাথ, সৈয়দ আব্দুস সালাম, মিলন তালুকদার, রাসেল আহমদ, হাফিজুল ইসলাম।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *