যুক্তরাষ্ট্রে নগরবাসীর ভোটে মেয়র নির্বাচিত হলো কুকুর

মোট পড়া হয়েছে 120 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ 

প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা নিয়ে উত্তেজনা মুহূর্ত পার করছে যুক্তরাষ্ট্র। চূড়ান্ত বিজয়ের পথে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন, অন্যদিক ভোট জালিয়াতির অভিযোগ এনেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের শহরগুলোতে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পাল্টাপাল্টি বিক্ষোভ চালাচ্ছে দুই শিবির। এর মধ্যে একটি কুকুরকে শহরের মেয়র নির্বাচনের ঘটনা ঘটেছে।

বিবিসি জানায়, কেনটাকি অঙ্গরাজ্যের র‌্যাবিট হ্যাশ শহরের বাসিন্দারা ভোট দিয়ে একটি কুকুরকে মেয়র বানিয়েছে। উইলবার নামে ছয়-বছর বয়সী এক ফ্রেঞ্চ বুলডগ আগামী চারটি বছরের জন্য হ্যাশ শহরের মেয়র থাকবে।

উইলবারের মুখপাত্র অর্থাৎ তার মালিক এমি নোল্যান্ড বলেন, ‘পাঁচশোরও কম অধিবাসী এই ছোট্ট শহরটিতে কখনই কোনো মানুষকে মেয়র পদে বসানো হয়নি।’

একজন স্থানীয় বাসিন্দা ১৯৯০-এর দশকে প্রস্তাব করেন যে, শহরটিতে ইতিহাস চর্চাকারী একটি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করতে মানুষ নয় কোনো প্রাণীকে মেয়র নির্বাচিত করা হোক।

র‍্যাবিট হ্যাশে প্রথম যে কুকুর মেয়র নির্বাচিত হয় তার নাম গুফি। এরপর মোট পাঁচবার ওই শহরে সারমেয় নেতৃত্বকে বরণ করা হয়েছে।

এমি নোল্যান্ড জানান, উইলবার তার নতুন দায়িত্বকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে। তবে নতুন মেয়রকে তার পেটে এবং কানে নিয়মিতভাবে আদর করতে হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *