যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা শনিবার এক লাখ ৪০ হাজার ছাড়িয়ে গেছে। গত দুই সপ্তাহে দেশটির ৫০টি রাজ্যের ৪৩টিতে মহামারী আক্রান্ত বাড়ছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য পাওয়া গেছে। গত জুনের শেষ দিক থেকে যুক্তরাষ্ট্রে নতুন সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এখন ছয় সপ্তাহ পার হয়ে যাওয়ার পর মৃত্যুর সংখ্যাও বাড়ছে।

সেই তুলনায় মহামারী শুরু হওয়ার পর থেকে প্রতিবেশী কানাডায় মাত্র আট হাজার ৮০০ মানুষের মৃত্যু হয়েছে। আর সুইডেনে মারা গেছেন পাঁচ হাজার ৬০০ জন, যা যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যুর সমান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, শনাক্ত রোগী ও মৃত্যু বাড়তে থাকলেও তিনি প্রাণঘাতী নতুন করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মার্কিনিদের বাধ্যতামূলক মাস্ক পরার নির্দেশ দেবেন না।

শুক্রবার ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। ট্রাম্প বলেন, তিনি যুক্তরাষ্ট্রজুড়ে সবাইকে মাস্ক পরতে বাধ্য করার ভাবনার সঙ্গে একমত নন।

তার মতে, কিছুটা স্বাধীনতা থাকা উচিত।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি সবাইকে মাস্ক পরাতে বিভিন্ন অঙ্গরাজ্য ও স্থানীয় নেতাদেরকে ‘প্রয়োজনে শক্তি প্রয়োগ করার’ আহ্বান জানানোর পর ট্রাম্প এ মন্তব্য করেছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.