যুক্তরাষ্ট্রে আবারও বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৩৭ হাজার আক্রান্ত

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

কোভিড-১৯ মহামারী যুক্তরাষ্ট্রকে যেন ছাড়ছেই না। মাঝখানে কিছু দিন সংক্রমণ কমলেও ফের বেড়েছে। ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৪ লাখ ৬৩ হাজার ২৭১ জনে।

এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের। করোনার প্রাণহানি ও আক্রান্তের তথ্য এই আন্তর্জাতিক ওয়েবসাইট বলছে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ৩৯ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা) যুক্তরাষ্ট্রে ৩৫ হাজার ৯০০ চেয়ে বেশি মানুষের করোনার সংক্রমণ ধরা পড়েছে, যা একদিনে রেকর্ড আক্রান্তের কাছাকাছি।


তাতে বৈশ্বিক তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪ লাখ ছুঁই ছুঁই করছে। ২৪ ঘণ্টায় ৭৫৬ মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা ১ লাখ ২২ হাজার ছাড়াল।


এএফপির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে গত দুই সপ্তাহ ধরে ৫০টি অঙ্গরাজ্যের প্রায় অর্ধেকটিতে করোনাভাইরাস শনাক্তের উল্লম্ফন দেখা যাচ্ছে। এর মধ্যে টেক্সাস ও ফ্লোরিডায় আক্রান্তে রেকর্ড হয়েছে।


আক্রান্তের সংখ্যা বেশি ঘটছে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে। অবস্থা উদ্বেগজনক হওয়ায় আবারও কোয়ারেন্টিন ও ঘরে থাকার নির্দেশনাসহ ফের কঠিন সব পদক্ষেপ নেয়া হচ্ছে।

তবে করোনাভাইরাস পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে নিউজার্সি, নিউইয়র্ক ও কানেকটিকাটে। যুক্তরাষ্ট্রের করোসাভাইরাসের হটস্পট অঞ্চল থেকে আসা জনসাধারণকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন অঙ্গরাজ্যগুলোর গভর্নর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.