যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক নির্বাচিত হলেন বিয়ানীবাজারের পুত্রবধূ ডা. ফারজানা

মোট পড়া হয়েছে 205 

বিয়ানীবাজারের ডাকঃ

যুক্তরাজ্যের লন্ডনে পিকাডিলি সার্কাসের সামনের দৃশ্য এটি। পাঠক এইখানে বিলবোর্ডটি আছে সেটি লক্ষ্য করুন।  এতে যার ছবিটি দেখছেন তার নাম ফারজানা হোসেইন। একজন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ চিকিৎসক। তিনি এই বছরে যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক নির্বাচিত হয়েছেন।

দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস- এনএইচএস এই ঘোষণা দিয়েছে। ব্রিটেনের সাটারস্টক.কম ছবিটি প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, বিলবোর্ডটির সামনেই দাঁড়িয়ে রয়েছেন ফারজানা হোসেইন।  ডা. ফারজানা হোসেইন এবং তার টিম করোনা মহামারি কালীন ব্রিটেনের রোগীদের চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ডা. ফারজানা হোসেইন ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত।

২ কন্যা সন্তানের জননী ডা. ফারজানা হোসেইন যুক্তরাজ্যের ন্যাশনাল এ্যাসোসিয়েশন অব প্রাইমারি কেয়ারের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। অর্থনৈতিক ভাবে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করায় তার লক্ষ্য বলে জানিয়েছেন ডা. ফারজানা হোসেইন।

ফারজানার অর্জনকে অভিনন্দন জানিয়েছে ঢাকার ব্রিটিশ হাইকমিশন।  ফেসবুকে দেশটির স্বাস্থ্যখাতে অবদান রাখায় বাংলাদেশী বংশোদ্ভূত ফারজানাকে অভিনন্দন জানিয়ে ছবি পোস্ট করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *