মাথিউরা ইউনিয়ন আ.লীগ সভায় হট্টগোল, দলীয় বরাদ্ধের তালিকা প্রকাশের দাবি

মোট পড়া হয়েছে 189 

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় হট্টগোলের খবর পাওয়া গেছে। দলীয় বরাদ্ধে অনিয়ন ও জামায়াত নেতাকর্মীদের বরাদ্ধ পাইয়ের দেয়ার অভিযোগ তুলে গত ১২ বছরের বরাদ্ধের তালিকা প্রকাশের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।
ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রশিদের পরিচালনায় সভার শুরুতে সম্প্রতি আসা দলের উন্নয়ন বরাদ্ধ উপস্থাপন করা হয়। এ সময় দলের গত দুই ক্ষমতাসীন সময়সহ চলতি সময়ে আসা সকল বরাদ্ধের তথ্য উপস্থাপনের দাবি জানালে সভায় হৈচৈ শুরু হয়ে যায়।

নেতাকর্মীরা অভিযোগ করেন দলের উন্নয়ন বরাদ্ধ দায়িত্বশীলরা কার্যকরী কমিটিকে অবহিত না করে নিজেদের পছন্দের লোকদের মধ্যে বিতরণ করেছেন। এ তালিকায় জামায়াতের লোকজনও রয়েছেন।

সভায় অতীতের (১২ বছরের) দলের সকল উন্নয়ন বরাদ্ধ তথ্য এবং এসব বরাদ্ধের উপকারভোগী এলাকা ও ব্যক্তির নাম প্রকাশের দাবি জানান। সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য শহীদ পরিবারের সন্তান আলমগীর হোসেন রুনু সভাপতি ও সাধারণ সম্পাদকের সংগঠনের বিধিবর্হিভুত কাজের প্রতিবাদ জানালে উভয় দায়িত্বশীল প্রতিবাদ করলে সভা উত্তপ্ত হয়ে উঠে। পরে সভায় উপস্থিত অন্যদের সহযোগিতায় পরিস্থিতি সাময়িক শান্ত হয়।

সভায় দাবি উত্থাপন করার বিষয়টি জানিয়ে আলমগীর হোসেন রুনু বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি নিয়ে কথা বলতে গেলে উভয় নেতা ক্ষিপ্ত হয়ে উঠেন। তারা টেবিল চাপড়িয়ে নিজেদের অপকর্ম ঢাকা দেয়ার চেষ্টা করেন। তিনি বলেন, একজন শহীদের সন্তান হিসাবে দলের উন্নয়ন বরাদ্ধ জামায়াতের নেতাকর্মীরা ভোগ করবে সেটি মেনে নিতে পারিনী।

এবিষয়ের জানতে মাথিউরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যক্তিগত মোবাইলে সংযোগ পাওয়া যায়নি। ফলে অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *