বিয়ানীবাজারে আরো ১২ জনকে করোনামুক্ত ঘোষণা

মোট পড়া হয়েছে 228 

বিয়ানীবাজারের ডাকঃ

বিয়ানীবাজার উপজেলায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আরো ১২ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এই নিয়ে এ উপজেলায় ১৪০ জন করোনা শনাক্ত হওয়া রোগীর মধ্যে সুস্থ হলেন ৬২ জন। তবে এখনো ৭২ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন এবং করোনার উপসর্গ ও আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন।

বৃহস্পতিবার (৯ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যানুযায়ী, নতুন সুস্থ হওয়া ১২ জন হলেনঃ বিমল দেব বর্মন (৩৫), আফজাল হোসেন (২১), সঞ্জয় বিশ্বাস (৩৬), আলেয়া বেগম (৬০),ডালিম আহমেদ (৩৮), আলা উদ্দীন (৭০), সমিরুন নেছা (৬০), রুজি বেগম (২৮), হাজী আব্দুর রহীম (৬৫) সরোয়ার হোসেন (৩০), আবুল কাশেম তাফাদার (২৭) আব্দুল জব্বার তাফাদার (৭০)। সুস্থ হওয়া সবাইকে আরও ৭ দিন স্বাস্থ্যবিধি হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের দিক থেকে রোগীদের সঠিক দিকনির্দেশনা দেওয়া, সার্বক্ষণিক ফলোআপ করা, আক্রান্তদের মধ্যে অধিকাংশের জটিল কোনো উপসর্গ না থাকা করোনা রোগীরা দ্রুত সেরে উঠছেন বলে মনে করছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আবু ইসহাক আজাদ বলেন, করোনায় আক্রান্ত অধিকাংশ রোগীর মধ্যে দেখা দেওয়া লক্ষণগুলো মৃদু। ফলে তারা দ্রুত সেরে উঠছেন। শুরুতে করোনা রোগীর সেরে ওঠার হার কম থাকলেও এখন দ্রুত সেরে ওঠার হার বাড়ছে। তিনি বলেন, করোনা রোগীরা মনোবল দৃঢ় করে নিয়ম মেনে চললেই সুস্থ হয়ে উঠবেন। আক্রান্তদের জটিল কোনো উপসর্গ দেখা না দেয়ায় হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.