বিশ্বকাপ ফুটবল ২০২২: তৃতীয় স্টেডিয়ামের কাজ শেষ করল কাতার

মোট পড়া হয়েছে 130 

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

ফিফা বিশ্বকাপ-২০২২ সালের আয়োজক দেশ কাতার। ফুটবল বিশ্বকাপের জন্য ৮টি ভেন্যু প্রস্তুত করার পরিকল্পনা করেছে পারস্য উপসারের দেশটি। ইতিমধ্যে তৃতীয় স্টেডিয়ামের কাজ সম্পন্ন করেছে কাতার। টুর্নামেন্টের জন্য নতুন আরও ৫টি স্টেডিয়ামের নির্মাণ কাজ চলছে।

কাতারের রাজধানী দোহার উপকণ্ঠে শীর্ষস্থানীয় কয়েকটি বিশ্ববিদ্যালয়ের মধ্যভাগে ৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামটি তৈরি করা হয়েছে। ২০২২ সালের ১৮ ডিসেম্বর এই অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ।

স্টেডিয়ামটি প্রস্তুত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার এক বিবৃতিতে কাতারের রাষ্ট্রীয় বার্তা সংস্থার রিপোর্টে বলা হয়, আগামী ১৫ জুন একটি লাইভ প্রোগ্রামের মাধ্যমে স্টেডিয়ামটির কাজ সমাপ্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

মহামারী করোনাভাইরাসের কারণে ইতিমধ্যে বিশ্বের সব খেলা স্থগিত। চলতি বছরে টোকিও অলিম্পিক গেমস হওয়ার কথা ছিল। করোনায় তা এক বছর পিছিয়ে গেছে। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

তবে মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাতার আশাবাদী ২০২২ সালের ফিফা বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে। সেই লক্ষ্যেই তারা অবকাঠামো উন্নয়নে কাজ চালিয়ে যাচ্ছে।

গত মাসে স্পোর্ট লাইভ স্ট্রিমে কাতার বিশ্বকাপের ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির সুপ্রিম কমিটির সেক্রেটারি জেনারেল হাসান আল- থাওয়াদি বলেছেন, করোনার কারণে আমরা স্বাভাবিকের তুলনায় অনেক ধীর গতিতে কাজ চালিয়ে যাচ্ছি। তবে আমরা আশাবাদী নির্ধারিত সময়ের আগেই অবকাঠামোগত উন্নয়ন করতে পারব। ইতিমধ্যে ভেন্যুগুলোর ৮০ শতাংশ কাজ সম্পন্ন করতে পেরেছি।

২০২২ সালের ২১ নভেম্বর কাতারে ফিফা বিশ্বকাপ শুরু হয়ে ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে আসরের পর্দা নামবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *