বিয়ানীবাজারে একদিনে সর্বোচ্চ ৭৯ জনের নমুনা সংগ্রহের রেকর্ড!

বিয়ানীবাজারের ডাকঃ

বিয়ানীবাজার উপজেলা থেকে একদিনে সর্বোচ্চ ৭৯ জন করোনা সন্দেহভাজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে। বিয়ানীবাজারে ইতিমধ্যে ব্যাংক কর্মকর্তা ও একই পরিবারের ৫ জনসহ ৪০ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। অপেক্ষমাণের তালিকা যত দীর্ঘ হচ্ছে ততই বাড়ছে উৎকন্ঠা। কখন পরিস্থিতি কেমন হয় এ আশংকার মধ্য দিয়েই দিন পার করছেন বিয়ানীবাজারের মানুষ।

সোমবার (১৫ জুন) বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফেসবুক পেজে প্রকাশিত তথ্যানুযায়ী, নতুন সংগ্রহকৃত সন্দেভাজন ৭৯ জনের মধ্যে এক পরিবার ৪ জন পজেটিভ হওয়াদের সংস্পর্শে আসা ৭ জন, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া আনসার উদ্দিনের সংস্পর্শে আসা ২৫ জন, কসবার আখতার হোসেনের সংস্পর্শে আসা ১২ জন, মৃদু উপসর্গযুক্ত ১৪ জন, বিভিন্ন জেলা থেকে আগত ১০ জন, বিদেশগামী ১০ জন এবং একজনের দ্বিতীয় স্যাম্পল।

নমুনা সংগ্রহ করা সবাইকে হোম কোয়ারান্টাইন নিশ্চিতকল্পে প্রয়োজনীয় সহযোগিতার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধ করা হয়েছে।
বিয়ানীবাজার উপজেলাকে করোনামুক্ত রাখতে পুলিশ, সাংবাদিক, প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণীপেশার মানুষের সম্মিলিত সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়েছে। এদের ৫৬ জন পুরুষ এবং ২৩ জন মহিলা ও শিশু। এদের ৫৪ জনই পৌরসভার বাসিন্দা বাকিরা পৌরসভার বাইরের। নমুনা সংগ্রহ করা সন্দেহভাজনদের বয়স ১১ মাস থেকে ৬৫ বছর পর্যন্ত।

স্যাম্পল সংগ্রহে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদের নেতৃত্বাধীন টিমে ছিলেন, এমটিইপিআই তপনজ্যোতি ভট্টাচার্য্য, ল্যাব টেকনিশিয়ান সুজন আহির, ল্যাব সহকারী মূসা, ওয়ার্ড বয় সঞ্জয় বিশ্বাস ও এ্যাম্বুল্যান্স চালক আনোয়ার হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *