বাড়ছে পানি, তলিয়ে গেছে সিলেট নগরীর বেশ কয়েকটি এলাকা

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুরমা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। আর এতে তলিয়ে গেছে সিলেট নগরের বেশ কয়েকটি এলাকা। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। রোববার রাত থেকে পানিতে তলিয়ে হয়ে যায় কিছু নিচু এলাকা। সোমবার দুপুর পর্যন্ত সেসব এলাকা পানির নিচে রয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগ, ড্রেন ও সড়কের সংস্কার কাজ শেষ না করায় এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে সিলেট সিটি কর্পোরেশন বলছে, সুরমায় পানি বৃদ্ধির কারণে নগরীতে জলাবদ্ধতা দেখা দেয়। এটি প্রতিবছরই হয়ে থাকে।

শনিবার থেকে টানা বৃষ্টির কারণে রোববার রাতেই নগরের নয়াসড়ক, ছড়ারপাড়, পুরানলেন, শেখঘাট, ঘাসিটুলা, কলাপাড়া, ভাতালিয়া, জামতলা, তালতলা, শিবগঞ্জ ও উপশহরসহ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।
নগরীর সোবহানীঘাট এলাকায় দেখা যায়, রোববার রাতে বাসায় হাঁটু পানি হয়ে যায়। মাফলে এই এলাকার বেশিরভাগ বাসার ভাড়াটেদের দুর্ভোগ পোহাতে হয়েছে। যাদের বাসায় পানি ওঠেনি, সড়ক ডুবে যাওয়ায় তারাও পানিবন্দী ছিলেন। এছাড়া ড্রেনের ময়লা পানির দুর্গন্ধে একেবারে হয়ে গেছে মহল্লা।

জামতলা এলাকার বাসিন্দা সাইদ আহমদ বলেন, আমাদের বাসা নিচতলায় থাকায় অনেক সময় বৃষ্টির পানি জমেই ডুবে যায়। এই জলাবদ্ধতা থেকে নিরসনে বারবার স্থানীয় কাউন্সিলরকে অবগত করা হয়েছে। তবুও সমস্যা সমাধান হয়নি।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সুরমা নদীতে পানি বৃদ্ধির ফলে নগরীর ছাড়াও খালগুলো দিয়ে ঢুকে যায়। এতে প্রতিবছরই নগরীর নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। তিনি আরো বলেন, যেসব এলাকা পানির নিচে রয়েছে, সেসব এলাকার স্থানীয় কাউন্সিলারদের মাধ্যমে খোঁজ-খবর নেয়া হচ্ছে। প্রয়োজন হলে পানিবন্দী বাসিন্দাদের জন্য আশ্রয়কেন্দ্র খোলা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.