সিলেট বিভাগে আক্রান্ত ৫৮৭৪ জন, হাসপাতালে ভর্তি ২৩৪ জন

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

সিলেট বিভাগে ১২ জুলাই রোববার সকাল পর্যন্ত আক্রান্ত ছিল ৫ হাজার ৭৯৬ জন। ওই দিন রাতে ৭৮ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৫ হাজার ৮৭৪ জন। একইদিন সকাল পর্যন্ত বিভাগে মারা গেছেন ১০১ জন। এর মধ্যে সিলেটজেলায় সর্বোচ্চ ৭৮ জন, সুনামগঞ্জে ৯ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৮ জন রয়েছেন। রোববার সকাল পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৬ জন আর হাসপাতালে ভর্তি আছেন ২৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী।

সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় রবিবার (১২ জুলাই) ৭৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৫৯ জন, সুনামগঞ্জের ৯ জন এবং হবিগঞ্জ জেলায় ১০ জন রয়েছেন।

রবিবার ওসমানী মেডিকেল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাব ও ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

রবিবার সিলেটে ৫৯ জনের করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এরমদ্যে সিলেট ওসমানী হাসপাতালের ল্যাবে ৩৪ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৫ জন রয়েছেন।

ওসমান হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চারজন চিকিৎসকসহ ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার ২৭ জন, বিশ্বনাথ, ফেঞ্চুগঞ্জ ও গোয়াইনঘাটে একজন করে শনাক্ত হয়েছেন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৪ জন রয়েছেন। এছাড়া শাবির ল্যাবে সিলেট জেলার আরও ২৫ জনের করোনা শনাক্ত হয়ওয়ার বিষয়টি নিশ্চিত শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৭০ জন। রাতে ৫৯ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৩ হাজার ১২৯ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৬৬৭ জন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্বিবদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, রবিবার বিশ্বিবিদ্যালয়ের ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৪টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৫ জন সিলেট জেলার এবং ৯ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। সুনামগঞ্জে নতুন ৯ জন নিয়ে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৭৯ জনে দাঁড়াল। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন এবং সুস্থ হয়েছেন ৮২১ জন।

এছাড়া রবিবার হবিগঞ্জে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রবিবার জেলায় আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে।’ আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৩ জন, চুনারুঘাট উপজেলার ২ জন, নবীগঞ্জের ২ জন, মাধবপুরের ১ জন, আজমিরীগঞ্জের ১ জন এবং বাহুবল উপজেলার ১ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০৯ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন এবং সুস্থ হয়েছেন ৩৮৪ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *