ফেসবুকের সমীক্ষা: বাংলাদেশে ৬৪ শতাংশের বেশি মানুষ করোনা টিকা নিতে চায়

বাংলাদেশের প্রায় ৬৪ শতাংশ মানুষ করোনা প্রতিরোধী টিকা নিতে আগ্রহী। ফেসবুক এবং ইউনিভার্সিটি অব মেরিল্যান্ডের এক যৌথ জরিপে এ তথ্য উঠে এসেছে। ২০০টি দেশের প্রায় ৪ কোটি মানুষ জরিপে অংশ নেয়।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেসবুক জানিয়েছে, করোনাভাইরাসেরকরোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নির্ভুল তথ্য খুবই গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে ফেসবুক এবং ইউনিভার্সিটি অব মেরিল্যান্ড যৌথভাবে বিশ্বজুড়ে এক জরিপ পরিচালনা করেছে। জরিপে দেখা গেছে, বাংলাদেশের যত মানুষ জরিপের প্রশ্নের উত্তর দিয়েছেন, তার মধ্যে ৬৪ শতাংশের বেশি মানুষ করোনার টিকা নিতে আগ্রহী।

ফেসবুক বলছে, পৃথিবীর সব জায়গার মানুষের মধ্যে করোনার টিকা নেওয়ার আগ্রহ এক রকম নয়। ভিয়েতনামে ৮৬ শতাংশ এবং ভারতে ৭২ শতাংশ মানুষ করোনার টিকা নিতে আগ্রহী।

ডেটা ফর গুড প্রোগ্রামের অংশ হিসেবে ফেসবুক একাডেমিক সহযোগীদের সঙ্গে নিয়ে জরিপ পরিচালনা করেছে। গত বছরের এপ্রিল মাস থেকে বিশ্বের ২০০টি দেশের প্রায় ৪ কোটি মানুষ এই জরিপে অংশ নেয়। তবে তা কোন মাস পর্যন্ত এ জরিপ চলে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

বিশ্বজুড়ে টিকাদান কর্মসূচিতে সহযোগিতার জন্য ফেসবুক তাদের উদ্যোগ সম্পর্কে বলেছে, কোভিড–১৯–এর টিকা ও রোগ প্রতিরোধমূলক তথ্য মানুষের কাছে পৌঁছে দিতে দেশে দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়, এনজিও ও জাতিসংঘের উন্নয়নমূলক সংস্থাগুলোকে ১২ কোটি ডলারের বিজ্ঞাপন ক্রেডিট দেওয়া হচ্ছে।

সূত্রঃ ফেসবুক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *