জঙ্গি আস্তানার খুঁজে সিলেটের টিলাগড়ে র‌্যাব-পুলিশের যৌথ অভিযান

বিয়ানীবাজারের ডাকঃ

জঙ্গি আস্তানার খোঁজে সিলেট নগরের টিলাগড় এলাকায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। টিলাগড়ের শাপলাবাগ আবাসিক এলাকার একটি বাসাকে ঘিরে রেখে অভিযান চালাচ্ছে তারা।

মঙ্গলবার (১১ আগস্ট) রাত সাড়ে নয়টা থেকে পুলিশ ও র‌্যাব যৌথভাবে এ অভিযান শুরু করে। এরআগে রাত সাড়ে ৮টায় নগরীর জালালাবাদ এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম ও কম্পিউটার ডিভাইস উদ্ধার করে পুলিশ।

রাত সোয়া ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিলো। শাপলাবাগ ৩ নম্বর সড়কের ওই বাসাটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। পূর্বেই আটক করা দুই জঙ্গি সদস্যকে সাথে নিয়ে এ অভিযান চালানো হচ্ছে বলে জানা গেছে।

প্রসঙ্গত গত রবিবার (৯ আগস্ট) থেকে সিলেট নগরী এবং আশেপাশের কয়েকটি এলাকায় জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে অভিযান চালাচ্ছে ঢাকা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। অভিযানে এ পর্যন্ত নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ জানায়, সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে গেল রবিবার রাতে নব্য জেএমবির সিলেট অঞ্চলের কমান্ডার নাইমুজ্জামান নাইমকে গ্রেপ্তার করা হয়। নাইমের কাছ থেকে তথ্য পেয়ে সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দুটি অভিযানে আটক করা হয় আরো চারজনকে। এরমধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদকে এবং টুকেরবাজার এলাকা থেকে তিনজনকে আটক করা হয়। নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এই পাঁচজন সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা করছিল বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *