আকবরের পক্ষে আদালতে না দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন সিলেটের আইনজীবীরা

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ 

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যায় বরখাস্ত হওয়া এসআই আকবর হোসেন ভূঁইয়ার পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি। মঙ্গলবার দুপুরে তাকে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পরিদর্শক আওলাদ হোসেন। শুনানি শেষে বিচারক আবুল কাশেম সাতদিনের রিমান্ডই মঞ্জুর করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী থাকলেও আসামি পক্ষে কেউ ছিলেন না বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. ফজলুল হক। তিনি বলেন, দীর্ঘদিন পর এসআই আকবর গ্রেফতার হওয়ায় আমরা আনন্দিত। আমরা আশাবাদী পিবিআইয়ের মাধ্যমে সঠিক তদন্ত হবে এবং তার স্বীকারোক্তির মাধ্যমে এ ঘটনার নেপথ্যে কারা ছিলেন তা প্রকাশ পাবে।

সোমবার দুপুরে সিলেটের কানাইঘাটের দনা সীমান্ত এলাকা থেকে আকবরকে গ্রেফতার করে পুলিশ। রাতে তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। আলোচিত এ মামলায় এখন পর্যন্ত চার পুলিশ সদস্য গ্রেফতার হয়েছেন।

১০ অক্টোবর রাতে রায়হানকে নগরীর কাস্টঘর থেকে ধরে আনে বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন ভোরে ওসমানী হাসপাতালে তিনি মারা যান।

রায়হানের পরিবারের অভিযোগ, ফাঁড়িতে নিয়ে রাতভর নির্যাতনের ফলে রায়হান মারা যান। এ ঘটনায় ১১ অক্টোবর রাতে মামলা করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার। এরপর থেকেই এসআই আকবর পলাতক ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *