গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান জিলাল স্থায়ীভাবে বরখাস্ত

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

গোলাপগঞ্জের ৮নং ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিলাল উদ্দিন কে চেয়ারম্যান পদ থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার (৯জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মাদ ইফতেখার আহমদ চৌধুরী।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যান জিলাল উদ্দিন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিদেশ গমণ করেন এবং বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন তা গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক তদন্তে প্রমাণিত হয়েছে।

চেয়ারম্যান জিলাল উদ্দিনের কারন দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় সিলেটের জেলা প্রশাসক জনস্বার্থে চেয়ারম্যান পদ থেকে অপসারণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগে সুপারিশ করেন। এপ্রেক্ষিতে জনস্বার্থে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(৪) (জ) ধারায় স্বীয় অপরাধে চেয়ারম্যান পদ থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয়।

জনস্বার্থে অবিলম্বে ৮নং ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষনার জন্য গেজেট বিজ্ঞপ্তি জারি করতে গোলাপগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানকে নির্দেশনা দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মাদ ইফতেখার আহমদ চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.