কলকাতায় সেলফি প্রেমিদের আগ্রহের কেন্দ্রে মোশাররফ করিম!

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) কলকাতার ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ব্রাত্য বসু পরিচালিত নতুন সিনেমা ‘ডিকশনারি’। এই ছবির মধ্য দিয়ে প্রথমবার কলকাতার কোনো সিনেমায় অভিনয় করলেন মোশাররফ করিম। ছবির প্রিমিয়ার অনুষ্ঠানে যোগ দিতে গত বুধবার সেখানে যান দেশের তারকা এই অভিনেতা।

শুধু প্রিমিয়ার অনুষ্ঠান নয়, মুক্তির প্রথম দিনেও কলকাতায় আছেন তিনি। ঘুরছেন কলকাতা শহরের বিভিন্ন প্রেক্ষাগৃহে। আর সবখানেই দেখা পাচ্ছেন তার অসংখ্য ভক্ত অনুরাগীদের।

এর মধ্যে থেমে যেখানেই গিয়েছেন পড়তে হয়েছে সেলফি শিকারিদের পাল্লায়। অন্তত ডিকশনারির প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস কমিউনিকেশন এর ফেসবুক পেজের একটি লাইভ ভিডিও দেখে ঠিক তেমনই আভাস পাওয়া গেল।

এর আগে বৃহস্পতিবার ‘ডিকশনারি’র প্রিমিয়ার অনুষ্ঠানে ছবির কলাকুশলী, নির্মাতা ছাড়াও উপস্থিত ছিলেন কলকাতার নামিদামি তারকা নির্মাতা ও অভিনেতারা। সৃজিত মুখার্জীকে নিয়ে সেখানে এসেছিলেন মিথিলাও।

এই ছবির পোস্ট প্রোডাকশনের কাজ করেছেন কলকাতার অনির্বাণ মাইতি। কলকাতার মোট ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ডিকশনারি’। ছবিটি নিয়ে বেশ আশাবাদী সবাই।

বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘ডিকশনারি’। গল্প দুটির মতোই ছবিতেও দুটি স্তরে কাহিনি উঠে এসেছে।

কলকাতার আবির-নুসরাত অভিনয় করেছেন স্বামী-স্ত্রীর ভূমিকায়। এ অংশটি ‘স্বামী হওয়া’ গল্পকে কেন্দ্র করে, অন্যদিকে ‘বাবা হওয়া’ গল্প অবলম্বনে পৌলমী-মোশারফের কাহিনি দেখানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *