করোনা যুদ্ধের স্বীকৃতি স্বরুপ লন্ডনের বিলবোর্ডে বিয়ানীবাজারী পুত্রবধূর ছবি

করোনা মহামারিতে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে একটি যুক্তরাজ্য অন্যতম। দেশটিতে মারণ এখন পর্যন্ত এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ২৭৬ জন।

যুক্তরাজ্যের লন্ডনে পিকাডিলি সার্কাসের সামনে তাকে নিয়ে বিলবোর্ড টানানো হয়েছে। ব্রিটেনের সাটারস্টক ডটকম ছবিটি প্রকাশ করেছে।

মৃত্যু হারও অন্যান্য দেশের তুলনায় অনেক বেশী এবং যার সংখ্যা ৪৪ হাজা্রের অধিক। দেশটিতে করোনার এই মহামারির সময়ে সামনের সারিতে থেকে স্বাস্থ্যসেবা দিয়ে বর্ষসেরা চিকিৎসক নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ চিকিৎসক সিলেটের ফারজানা হোসেইন।দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস- এনএইচএস এই ঘোষণা দিয়েছে।

এতে দেখা যাচ্ছে, বিলবোর্ডটির সামনেই দাঁড়িয়ে রয়েছেন ফারজানা হোসেইন। ডা. ফারজানা হোসেইন এবং তার টিম করোনা মহামারিতে ব্রিটেনের রোগীদের চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

ডা. ফারজানা হোসেইন ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত। তার বাবা ১৯৭০ সালে যুক্তরাজ্যে পাড়ি জমান।

দুই কন্যা সন্তানের জননী ডা. ফারজানা হোসেইন যুক্তরাজ্যের ন্যাশনাল এ্যাসোসিয়েশন অব প্রাইমারি কেয়ারের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করায় তার লক্ষ্য বলে জানিয়েছেন ডা. ফারজানা হোসেইন।

সূত্র: দ্য এশিয়ান এইজ, ইস্টার্ন আই

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.