এবার সড়কপথে লন্ডন যাওয়ার সুযোগ!

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

আকাশপথে লন্ডন যাওয়া হচ্ছে অনেকের, কিন্তু সড়কপথে! অবাক হচ্ছেন? অবাক হওয়ারই কথা, তবে অবাক করা এই খবরের মাধ্যম গুরগাঁওযের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেল সংস্থা; যারা এবার দিল্লি থেকে লন্ডন পর্যন্ত বাস সার্ভিস চালু করেছে।
ভারতের জি-নিউজ বলছে, গত ১৫ আগস্ট থেকে এই বাস সার্ভিসের ঘোষণা করেছে সংস্থাটি। এই সংস্থার দুই কর্ণধার তুষার ও সঞ্জয় মাদান এর আগে গত তিন বছর দিল্লি থেকে লন্ডন সড়কপথে গিয়েছিলেন। তারাই এই উদ্যোগ নিয়েছেন।
প্রতিবেদন থেকে জানা গেছে, দিল্লি থেকে লন্ডনগামী বাস যাবে অনেকগুলো দেশের ওপর দিয়ে। ভারত থেকে মিয়ানমার, থাইল্যান্ড, লাওস, চিন, কিরগিজস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, রাশিয়া, লাটবিয়া, লিথুয়ানিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স হয়ে যুক্তরাজ্যে যাবে বাসটি।

এই সফরে থাকবে সবরকম ব্যবস্থা। সংস্থাটি যাত্রীদের বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটালে থাকার ব্যবস্থা করে দেবে। এছাড়া এই সফরে যাওয়ার জন্য মোট দশটি দেশের ভিসা থাকা জরুরি। যাত্রীদের ভিসার ব্যবস্থাও করে দেবে সংস্থাটি।

২০টি সিটের এই বাসে থাকবে বিশেষ ব্যবস্থা। ২০ জন যাত্রী ছাড়াও থাকবেন চারজন। ড্রাইভার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড। একেক দেশে একেকজন গাইড থাকবেন। এছাড়া প্রতিটি সিট হবে বিজনেস ক্লাসের। এই বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে বাস টু লন্ডন।

বাস টু লন্ডন পরিষেবায় চারটি ক্যাটাগরি থাকবে। কেউ যদি লন্ডন পর্যন্ত না যেতে চান তা হলেও সমস্যা নেই। তিনি কয়েকটি দেশ ঘুরে নিজস্ব উদ্যোগে ফিরে আসতে পারেন। সেক্ষেত্রে একরকম প্যাকেজ ধার্য করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.