স্বাস্থ্যবিধি না মানায় বড়লেখায় ভ্রাম্যমাণ আদালতের ১১ হাজার টাকা জরিমানা

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

করোনা ভাইরাসের মহামারীতে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে বড়লেখায় আজ বুধবার (১২ আগস্ট) অভিযানে নেমেছিল প্রশাসন। এ সময় মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ১৯টি মামলায় ১১ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
বুধবার দুপুরে বড়লেখা পৌরশহরে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। অভিযানে সহায়তা করেন থানার সেকেন্ড অফিসার (এসআই) প্রভাকর রায়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মহামারি করোনার মধ্যে সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেক মানুষ এখনও মাস্ক ব্যবহার করছেন না। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছে সরকার। এরই পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে বড়লেখা পৌরশহরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় মাস্ক না পরায় ১৭ জনকে ৫ হাজার ৪০০ টাকা, স্বাস্থ্যবিধি না মানায় পৌরশহরের বৈশাখী রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা এবং অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে একটি বাসকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান জানান, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.